সরকারি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট ‘ডাউন’

আগের সংবাদ

কোহলির ব্যাটে লড়াইয়ের পুঁজি পেল ভারত

পরের সংবাদ

আইনমন্ত্রীর ঘর দেয়ার প্রতিশ্রুতি, রাবেয়ার দু’ চোখে আনন্দ অশ্রু

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১০:৫০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১০:৫০ অপরাহ্ণ

“আমার কোনো ছেলে সন্তান নাই, আমার চলার মতো কোনো ব্যবস্থাও নাই, এমন কি থাকার জন্য একটা ঘর পর্যন্ত নাই। তবে এক-দেড় শতক জায়গা আছে।” রাবেয়া খাতুন নামের এক অসহায় নারীর এমন আকুল আবেদনে সাড়া দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আপনার কেউ নাই তাতে কি হয়েছে, আমি তো আছি আপনাদের জন্য। আপনার যেটুকু জমি আছে তাতে কিছুদিনের মধ্যেই নতুন টিন দিয়ে একটি বসতঘর তৈরি করে দেওয়া হবে। আইনমন্ত্রীর এমন প্রতিশ্রুতিতে রাবেয়ার দু’ চোখে আনন্দ অশ্রু দেখা যায়।

গত শনিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি নিজস্ব অর্থায়নে অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় আইনমন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে যুক্ত হয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন এবং তাদের সুখ-দুঃখের কথা শুনেন।

উপস্থিত লোকজনও খোলা মনে মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এ সময় রাবেয়া খাতুন নামের এক নারী বসতঘর না থাকার বিষয়টি তুলে ধরলে মন্ত্রী নতুন টিন দিয়ে বসত ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। মন্ত্রী শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকা উপজেলা নির্বাহী অফিসারকে ওই নারীর নাম ও ঠিকানা লিখে রাখার জন্য নির্দেশ দেন।

খোঁজ নিয়ে জানা যায়, রাবেয়া খাতুন উপজেলার মোগড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মোগড়া গ্রামের বাসিন্দা। তার স্বামীর নাম মৃত আফতাব আলী। ৪নং ওয়ার্ডের মেম্বার সাঙ্গু মিয়া বলেন, মানুষের বাড়িতে কাজ করে তার পেট চলে। তার জায়গা থাকলেও বসতঘর নেই। একটি ভাঙ্গা ঘরে কোনো রকমে দিন কাটান। মন্ত্রী নতুন বসতঘর তৈরি করে দিবেন এমন প্রতিশ্রুতিতে এখন সে খুশিতে আত্মহারা।

মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নোয়াব মিয়া বলেন, রাবেয়া খাতুন একজন অসহায় নারী। তার থাকার ঘর নেই। একটি নতুন ঘর পাওয়া হবে তার জন্য অনেক আনন্দের বিষয়।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা বলেন, সার্বিক সহযোগিতা করার জন্য রাবেয়া খাতুনের ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে তার নিজের জায়গায় একটি নতুন ঘর তৈরি করে দেয়া হবে।

রি-জেবি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়