×

রাজনীতি

টাঙ্গাইল-৭ উপ নির্বাচন সুষ্ঠু করার দাবি জাপার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২২, ০৫:৫৯ পিএম

সাম্প্রতিক নির্বাচনগুলোর পরিসংখ্যান তুলে ধরে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচন সুষ্ঠু হবে না এমনই আশঙ্কার কথা প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)। সোমবার (১০ জানুয়ারি) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এ আশঙ্কার কথা জানিয়ে এ উপনির্বাচনটি সুষ্ঠু করার দাবি জানিয়েছে।

সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে মুজিবুল হক চুন্নু বলেন, গত কয়েক মাসে স্থানীয় সরকার যে নির্বাচন হয়েছে, সেটা নির্বাচনের নামে একটা নৈরাজ্যের অবস্থা সৃষ্টি হয়েছে। সেই নির্বাচনগুলোতে বিএনপি নির্বাচনে যায়নি। জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীকে অনেক প্রার্থী দিয়েছিল। আমাদের প্রার্থীদের মারধর করা হয়েছে এবং বিভিন্নভাবে প্রার্থিতা প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছে। সেকারণে আমাদের আশঙ্কা- মির্জাপুরের নির্বাচন ফেয়ার হবে না। আমরা এ আশঙ্খার কথা জানিয়ে টাঙ্গাইল-৭  আসনের উপনির্বাচন সুষ্ঠু করার দাবি জানিয়েছি।

জাপা মহাসচিব বলেন, কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে তাকে এলাকা ছাড়তে হয়েছে। অনেক জায়গায় ব্যক্তিগতভাবে প্রশাসনের সঙ্গে কথা বলে সুফল পাইনি। শুধু এটাই না, গত কয়েকমাস আগে সিরাজগঞ্জে একটি উপ-নির্বাচনে আমাদের প্রার্থীর জামা-কাপড় পর্যন্ত ছিঁড়ে ফেলা হয়েছে। এসব উপ-নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে যে বিশৃঙ্খলা ও নৈরাজ্যকর অবস্থা তাতে আমাদের আশঙ্কা হচ্ছে যে, মির্জাপুরের নির্বাচন ফেয়ার হবে না। সেই কারণে আজকে আমরা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছি।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারকে আমরা বলেছি যে, আপনার কমিশন গত পাঁচ বছর অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে কাজ করেছেন। অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। আপনাদের সময়কালে এটিই হবে কোনো পার্লামেন্টের শেষ উপ-নির্বাচন। আল্লাহ না করুক কোনো আসন যদি কোনো কারণে শূন্য হয়, তাহলে সময়ে সীমাবদ্ধতার কারণে আপনারা আর নির্বাচন করার সুযোগ পাবেন না। আপনাদের বিদায়ের বেলায় অন্তত পক্ষে মির্জাপুরের নির্বাচন যাতে নিরপেক্ষ হয়। আপনাদের সব শক্তি, আইনানুগ যে ক্ষমতা তা প্রয়োগ করুন। কেননা, প্রশাসন শাসক দলের পক্ষে কাজ করতে চায়। তাদেরকে কন্ট্রোল করেন। নির্বাচন যাতে সুষ্ঠু হয়, মানুষ যাতে ভোট দিতে পারে এই বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি। নির্বাচন ফেয়ার করার জন্য যা যা করার দরকার তার সব ধরনের ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বস্থ করেছেন প্রধান নির্বাচন কমিশনার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App