×

পুরনো খবর

জাকিয়া হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২২, ০৭:৫৩ পিএম

গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া বেগম হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের শুনানি শুরু হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেনের আদালত রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক গ্রহণ করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আবু আবদুল্লাহ্ ভূঞা ও বাদীপক্ষের আইনজীবী আবদুস সোবহান তরফদার আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করেন। অসমাপ্ত অবস্থায় ১২ জানুয়ারি বুধবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আবু আবদুল্লাহ্ ভূঞা জানান, আজ রাষ্ট্রপক্ষে আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। বুধবার বাকি যুক্তিতর্ক উপস্থাপন করা হবে। আসামিপক্ষও ওইদিন যুক্তিতর্ক উপস্থাপন করবে।

তিনি জানান, ২০২০ সালে এ মামলা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ আসে। এ মামলায় বাদীপক্ষে ২০ জন সাক্ষী স্বাক্ষ্য দেন। এর আগে গত ১৫ ডিসেম্বর উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে ৩০ ডিসেম্বর এ মামলার রায়ের জন্য রাখা হয়েছিল।

জানা যায়, ২০০৫ সালে জাকিয়া বেগমের সঙ্গে মোর্শেদায়ান নিশানের বিয়ে হয়। বিয়ের পাঁচ বছর পর নিশান তার বউয়ের কাছে যৌতুক দাবি করেন। এ নিয়ে সংসারে অশান্তি শুরু হয়। এর ধারবাহিকতায় ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়াকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, নিশান, এহসান সুজন, আনিসুর রহমান, হাসান শেখ মিলে ধারালো অস্ত্র দিয়ে গৃহবধূ জাকিয়াকে কুপিয়ে হত্যা করে। মামলার প্রধান আসামি নিশান পালাতক এবং অপর তিন আসামি জামিনে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App