×

জাতীয়

খালেদা জিয়াকে রক্ষায় ব্যর্থ বিএনপি: জাফরুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২২, ০৪:৩৬ পিএম

খালেদা জিয়াকে রক্ষায় ব্যর্থ বিএনপি: জাফরুল্লাহ

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানান জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপির চরম ব্যর্থতা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি অন্যায় হচ্ছে সেটা জেনেও এখন পর্যন্ত কিছুই করতে পারছে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি।

বিএনপির সমালোচনা প্রবীণ এ রাজনৈতিক বলেন, গত দুইদিন ধরে বিএনপি নেতাকর্মীদের বলতে শুনেছি ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মাধ্যমে বিরোধীদল দমন করছে বর্তমান সরকার। কিন্তু তাদের একটা নেতাকেও বলতে শুনলাম না ক্ষমতায় গেলে তারা এ আইন বাতিল করবেন। কেবল হাসিনা খারাপ, শুধু তার বিরোধিতা করে লাভ নেই। আপনারা ক্ষমতায় গেলে কী কী পরিবর্তন করবেন সেটার ঘোষণা দেন। আপনারা একাই কিছু করতে পারবেন না। সবাইকে সঙ্গে নিয়ে রাস্তায় নামুন। বিএনপির চরম ব্যর্থতা খালেদা জিয়ার প্রতি অন্যায় হচ্ছে সেটার জন্য এখন পর্যন্ত কিছুই করতে পারছে না।

টিকা কেনায় বাহুল্য ব্যয় হচ্ছে উল্লেখ করে গণস্বাস্থ্যের ট্রাস্টি বলেন, মাত্র সাত ডলারে টিকা দেওয়ার জন্য অফার করেছিল রাশিয়া। সেই টিকা কিনেছেন ১৪ ডলারে। সঙ্গে যুক্ত হয়েছে প্লেনের ভাড়া। এরপর আবার কত দিয়ে টিকা কিনেছেন সেটা সংসদেও জানাননি।

জাফরুল্লাহ আরও বলেন, আপনি যদি বঙ্গবন্ধুকে সত্যিকার অর্থেই ধারণ করেন কিংবা সম্মানিত করতে চান তাহলে উচিত হবে যত দ্রুত সম্ভব একটি জাতীয় সরকার গঠন করা। জাতীয় সরকার প্রতিষ্ঠা করে যে অনাচারগুলো হচ্ছে সেগুলো পরিবর্তন করা। জাতীয় সরকার ছাড়া এখানে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন হবে না, গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App