আবারও ভাড়া বাড়াতে চান পরিবহন মালিকরা

আগের সংবাদ

শামীম ওসমানের সমর্থন আমার প্রয়োজন নেই: আইভী

পরের সংবাদ

যাদের ঝুলিতে গেল এবারের গোল্ডেন গ্লোবস

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১০:৪৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১০:৪৪ অপরাহ্ণ

অস্কারের পর বিশ্বের বিনোদন জগতের দ্বিতীয় ঐতিহ্যবাহী পুরস্কার ধরা হয় গোল্ডেন গ্লোবসকে। অবশ্য এবার হলিউড বয়কট করার কারণে ৭৯তম গোল্ডেন গ্লোবস পুরস্কার অনুষ্ঠানটি টেলিভিশন কিংবা অনলাইনে সম্প্রচারিত হয়নি।

কোনো জাঁকালো আয়োজন কিংবা কোনো দর্শক ছাড়াই গোল্ডেন গ্লোবসের অফিসিয়াল হোমপেজ এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে ২০২২ সালের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক কাদের ঝুলিতে উঠল গোল্ডেন গ্লোবস পুরস্কার:

শ্রেষ্ঠ ছবি (ড্রামা বিভাগ)

এ বছর শ্রেষ্ঠ ছবির পুরস্কার জিতে নিয়েছে দ্য পাওয়ার অব দ্য ডগ। এই বিভাগে মনোনয়ন ছিল বেলফেস্ট, কোডা, ডুন ও কিং রিচার্ড ছবিগুলোর।

শ্রেষ্ঠ অভিনেতা (ড্রামা)

এবার সেরা অভিনেতার ‘গোল্ডেন গ্লোবস’ পুরস্কার উঠেছে উইল স্মিথের হাতে। কিং রিচার্ড ছবির জন্য সেরা অভিনেতা ড্রামা বিভাগে বিজয়ী হয়েছেন তিনি। মনোনয়ন পেয়েছিলেন, মাহেরসালা আলি-সোয়ান সং ছবির জন্য, জ্যাভিয়ার বার্ডেম-বিইইং দ্য রিকার্ডোস ছবির জন্য, বেনেডিক্ট কাম্বারব্যাচ-দ্য পাওয়ার অব দ্য ডগ ছবির জন্য।

শ্রেষ্ঠ অভিনেত্রী (ড্রামা)

বিইইং দ্য রিকার্ডোস ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা পেয়েছেন বিখ্যাত হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যান। এই ক্যাটাগরিতে শিরোপার লড়াইয়ে ছিলেন, দ্য আইজ অব ট্যামি ফে থেকে জেসিকা চ্যাসটেন, দ্য লস্ট ডটার ছবি থেকে অলিভিয়া কোলম্যান, হাউজ অব গুচি থেকে পপ তারকা লেডি গাগা ও স্পেনসার ছবি থেকে ক্রিস্টেন স্টুয়ার্ট।

শ্রেষ্ঠ ছবি (মিউজিকাল বা কমেডি)

এই বিভাগে সেরা নির্বাচিত হয়েছে ওয়েস্ট সাইড স্টোরি। মনোনয়ন ছিল, সিরানো, ডোন্ট লুক আপ, লিকোরাইজ পিজ্জা, টিক টিক বুম ছবির।

শ্রেষ্ঠ অভিনেতা (মিউজিকাল/কমেডি)

এই ক্যাটাগরিতে টিক টিক বুম ছবির জন্য পুরস্কার জিতে নিয়েছেন অ্যান্ড্রু গারফিল্ড। এছাড়াও মনোনয়ন পেয়েছিলেন লিওনার্দো দি ক্যাপ্রিও (ডোন্ট লুক আপ), সিরানো থেকে পিটার ডিঙ্কলেজ , লিকোরাইস পিজ্জা ছবি থেকে কুপার হফম্যান ও ইন দ্য হাইটস ছবি থেকে অ্যান্থনি রামোস।

শ্রেষ্ঠ অভিনেত্রী (মিউজিকাল/কমেডি)

রাচেল জেগলার ওয়েস্ট সাইড স্টোরি ছবির জন্য এই বিভাগে জয়ী হয়েছেন। অ্যানেট ছবি থেকে ম্যারিওন কটিলারড, লিকোরিয়াস পিজ্জা ছবি থেকে অ্যালানা হাইম, ডোন্ট লুক আপ সিনেমার জন্য জেনিফার লরেন্স ও ক্রুয়েলা সিনেমার জন্য এমা স্টোন ছিলেন সেরার লড়াইয়ে।

শ্রেষ্ঠ পরিচালক

এই ক্যাটাগরিতে দ্য পাওয়ার অফ ডগ সিনেমার পরিচালক জেন ক্যামপ বিজয়ী হয়েছেন। এই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন কেনেথ ব্রানাগ (বেলফাস্ট), ম্যাগি গিলেনহল (ওয়েস্ট সাইড স্টোরি) ও ডেনিস ভিলেনেউভ (ডুন)।

শ্রেষ্ঠ চিত্রনাট্য

বেলফাস্ট এই বিভাগে সেরার শিরোপা পেয়েছে। এছাড়াও বিইইং দ্য রিকার্ডোস, ডোন্ট লুক আপ, লিকোরাইস পিজ্জা, দ্য পাওয়ার অফ দ্য ডগ মনোনয়ন পেয়েছিল।

শ্রেষ্ঠ ওয়েব সিরিজ

এই বিভাগে শ্রেষ্ঠ হয়েছে সাক্সেশন। এছাড়াও লুপিন, দ্যা মর্নিং শো, পস, আর স্কুইড গেমস মনোনয়ন পেয়েছিল।

শ্রেষ্ঠ ছবি (অ্যানিমেটেড)

এই বিভাগে ডিজনি মোশান পিকচার্সের এনক্যান্টো সেরা নির্বাচিত হয়েছে। এছাড়াও মনোনয়ন পেয়েছিল লুকা, ফ্লি, মাই সানি মাড ও রায়া অ্যান্ড দ্যা লাস্ট ড্রাগন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়