×

জাতীয়

সাবেক ডিআইজি পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ০১:১৩ পিএম

সাবেক ডিআইজি পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

রবিবার পার্থ গোপাল বণিক

সাবেক ডিআইজি পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

রবিবার পুলিশের সাবেক উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিককে আদালতে হাজির করা হয়। ছবি: ভোরের কাগজ

সাবেক ডিআইজি পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

পুলিশের সাবেক উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিক। ফাইল ছবি

পুলিশের সাবেক উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে দুর্নীতি ও মানিলন্ডারিং আইনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার (৯ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম মামলাটির রায় ঘোষণা করবেন। এরআগে বেলা সাড়ে ১১টায় ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম মামলার রায় পড়া শুরু করেন।

এর আগে গত ২৭ ডিসেম্বর মামলাটিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের সকল যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষ হলে রায় ঘোষণার জন্য ৯ জানুয়ারি দিন ধার্য করেন বিচারক।

[caption id="attachment_328171" align="aligncenter" width="728"] আদালত থেকে বের করা হচ্ছে পুলিশের সাবেক উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিক। ফাইল ছবি[/caption]

২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার পর তার ধানমন্ডির ফ্ল্যাটে অভিযান চালানো হয়। এসময় ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার হয়। পরদিন ২৯ জুলাই তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৬১ ধারাসহ দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা, দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক।

এরপর ২৪ আগস্ট পার্থ গোপালের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন ১৪ জনকে সাক্ষী করে আদালতে চার্জশিট জমা দেন। এরপর ৪ নভেম্বর আদালত মামলাটির অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App