×

খেলা

বাংলাদেশের সঙ্গে টেস্টে ওয়ানডে মেজাজে খেলছে নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ১১:১৬ এএম

বাংলাদেশের সঙ্গে টেস্টে ওয়ানডে মেজাজে খেলছে নিউজিল্যান্ড

টেস্টে শত রানের জুটি গড়েন টম লেথাম ও উইল ইয়াং। ছবি : ক্রিকইনফো

স্বাগতিক নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে ক্রাইস্টচার্চে সবুজ ঘাসের মাঠে ব্যাট হাতে বাংলাদেশি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছে। এদিন টাইগার বোলাররা এলোমেলো বোলিংয়ে বেহিসেবি রান দিয়েছে। এমনকি এবাদত, তাসকিন ও শরিফুলদের বোলিংয়েও কোনো ধার ছিলনা। সেই সঙ্গে বোলিংয়ের লাইন ও লেন্থও ঠিক রাখতে পারেনি না । আর সেই সুযোগে বাংলাদেশের বাজে বোলিংয়ে দ্রুত রান তুলছে নিউজিল্যান্ড। রবিবার (৯ জানুয়ারি) প্রথম দিনশেষে ১ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩৪৯ রান। উইকেটে অপরাজিত আছেন লাথাম ১৮৬ ও কনওয়ে ৯৯ রান।

সোমবার (১০ জানুয়ারি) দ্বিতীয় দিন তারা দুজন বড় সংগ্রহের দিকে এগোবে তা নতুন করে বলার কিছু নেই। কারণ ক্রাইস্টচার্চে প্রথমদিন বল হাতে কোন ডাক্তার দেখাতে পারেনি টাইগাররা। সেই সুযোগে বেশ চমৎকার উইকেট কামড়ে ব্যাটিং করেছে স্বাগতিকরা।

রবিবার প্রথম টেস্টে মাঠে নেমে লাথাম ও ইয়াং। তবে ঝোড়ো গতিতে ব্যাট করতে গিয়ে ইয়ংকে পয়েন্টে নাঈম শেখের হাতে তালুবন্দি করিয়ে সাজঘরে পাঠান শরিফুল। ১১৪ বলে ৫৪ রান করে নিউজিল্যান্ডের ডানহাতি ওপেনার আউট হন। তিনি আউট হলেও ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি পেয়েছেন টম লাথাম। এছাড়া তাসকিন ও শরিফুল এদিন শুরুর ৮ ওভারে খুব একটা ধারালো ছিলেন না। মুমিনুল নবম ওভারে বোলিংয়ে আনেন প্রথম টেস্টের নায়ক ইবাদতকে। ডানহাতি পেসারের শুরুটা একবারেই হতশ্রী। ডাউন দ্য উইকেট থেকে প্রথম বলই হাফ ভলি। কাট করে বল সীমানায় পাঠান লাথাম। দ্বিতীয় বল ভেতরে ঢুকিয়েছিলেন ইবাদত। বল আঘাত করে লাথামের থাই প্যাডে। এবার জোরালো আবেদন বাংলাদেশের। আম্পায়ার আঙুলও তুলে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান লাথাম। রিপ্লেতে দেখা যায়, বল লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যেত।

রবিবার শুরু থেকেই বাংলাদেশের সঙ্গে টেস্টে ওয়ানডে মেজাজে খেলেছে নিউজিল্যান্ড।

ইবাদত ২১ আবার হাত ঘুরিয়ে ১১৪ রান দিয়েছেন। প্রথম দিন কোনো উইকেট শিকার করতে পারেননি। তাসকিন ২০ ওভারে ৫৬ রান দিয়ে কোন ওইকেট পাননি। শরিফুল দ্বিতীয় সেশনে ১ উইকেট শিকার করলেও উইকেটের জন্য ধুকেছেন।

এদিন দুর্দান্ত ব্যাটিং করে লাথাম ও ইয়ং কোনো জড়তা ছাড়াই দারুণ ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে শতরান তুলে নেন। প্রথম সেশনে ৯২ রান করেছিলেন।

দ্বিতীয় সেশনের শুরুতেই পৌঁছে যান সেঞ্চুরির মাইলফলকে। সব মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে এটি ১৫তম উদ্বোধনী জুটিতে শতরানের রেকর্ড। এর আগে সবশেষ ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে গাপটিল ও ম্যাককালাম এমন রানের জুটি গড়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App