×

জাতীয়

থানায় অস্ত্র জমা দিলেন ডা. মুরাদ ও তার স্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ০৫:৪০ পিএম

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি তার নামে লাইসেন্স করা একটি রিভলবার ধানমন্ডি থানায় জমা দিয়েছেন। একই সময়ে তার স্ত্রী ডা. জাহানারা এহসানের নামে লাইসেন্স করা একটি শটগানও জমা দেওয়া হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) রাতে অস্ত্রগুলো জমা দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া।

থানা থেকে অস্ত্র জমা দিতে বলা হয়েছিল কী না জানতে চাইলে ইকরাম আলী বলেন, ডা. মুরাদ হাসানের বাসায় যেহেতু ঝামেলা তাই আমরা অস্ত্র নিয়ে তাদের সঙ্গে কথা বলেছি। পরে তারা থানায় এসে অস্ত্র জমা দেন।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন করে ডা. মুরাদের স্ত্রী ডা. জাহানারা ফোন করে তাকে মারধর ও প্রাণ নাশের হুমকি দেওয়া হচ্ছে বলে জানান। এ সময় তিনি বলেন, আমি ডা. জাহানারা। ধানমন্ডি থেকে বলছি। আমার স্বামী ডা. মুরাদ, এমপি মুরাদ। আমাকে উদ্ধার করুন। প্লিজ, পুলিশ পাঠান, এখনই পুলিশ পাঠান।

পরে সে দিনই ডা. মুরাদের বিরুদ্ধে নির্যাতন ও হত্যার হুমকির অভিযোগে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

জিডিতে জাহানারা এহসান অভিযোগ করেন, সম্প্রতি ডা. মুরাদ কারণে-অকারণে তাকে ও তার সন্তানদের অকথ্য ভাষায় গালাগালসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং হত্যার হুমকি দিয়ে আসছেন। বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে তিনি আবার তাকে ও তাদের সন্তানদের গালমন্দ করতে থাকেন। একপর্যায়ে মারধর করতে উদ্যত হলে তিনি ৯৯৯-এ কল করেন।

এরপরই ধানমন্ডি থানা পুলিশের একটি টিম মুরাদের বাসার ঠিকানায় পৌঁছালে ডা. মুরাদ বাসা থেকে বের হয়ে যান। এ অবস্থায় জাহানারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। ডা. মুরাদ যে কোনো সময় তার ও সন্তানদের ক্ষতি করতে পারেন এমন আশঙ্কাও প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে অশালীন মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন ডা. মুরাদ হাসান। ওই বিতর্কের মধ্যেই মোবাইল ফোনে তার কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। তাতে তিনি এক চলচ্চিত্র অভিনেত্রীকে ধর্ষণের হুমকি দেন।

এসব ঘটনার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান মুরাদ। পরে আওয়ামী লীগের পদ হারিয়ে ৯ ডিসেম্বর রাতে তিনি কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন। তবে প্রথমে কানাডায়, পরে সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ১২ ডিসেম্বর ঢাকা ফিরে আসেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App