×

খেলা

ক্যাচ মিস, এক বলে ৭ রান নিলেন উইল ইয়ং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ১১:১২ এএম

ক্যাচ মিস, এক বলে ৭ রান নিলেন উইল ইয়ং

নিউজিল্যান্ডের ওপেনিং জুটি টম লাথাম ও উইল ইয়ং।

যে বলে খুব অল্পের জন্যে প্রাণে বেঁচেছিলেন, সেই একটি বলেই ৭ রান করে ফেললেন নিউজিল্যান্ডের ওপেনার উইল ইয়ং। কার্যত তাকে জীবনদান দেয়ার সঙ্গে ৭ রান ফ্রি-তে দেয় বাংলাদেশ। প্রথমে ক্যাচ ফেলা, তার পর ওভার-থ্রো। সব মিলিয়ে উইল ইয়ং-এর ক্ষেত্রে বলতেই হয় সফল!

লাঞ্চের পর প্রথম ওভারেই ঘটনাটি ঘটে। তখন নিউজিল্যান্ডের ৯২ রানে কোনও উইকেট পড়েনি। ইবাদত হোসেনের করা সেই ওভারের শেষ ডেলিভারিতে ইয়ং অফ স্টাম্পের বাইরের বলটি স্লিপের দিকে ঠেলে দেন। দ্বিতীয় স্লিপে থাকা লিটন দাস ক্যাচটি মিস করেন। উল্টে ৩ রান নেন ইয়ং এবং টম লাথাম।

এরপর সেই বলটি ওভার থ্রো করেন নুরুল হাসান। যার ফলে চার হয়ে যায়। ইবাদত বলটি ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। মোট ৭ রান হয় এই ওভারে। ইবাদতের সেই ওভারের প্রথম ৫টি বলে কিন্তু কোনও রান হয়নি। নিউজিল্যান্ডের প্রথম উইকেট ফেলার বড় সুযোগ পেয়ে, সেটা হেলায় হারায় বাংলাদেশ। আর ক্যাচটি হলে ২৬ রানেই আউট হয়ে যেত পারত উইল ইয়ং। শেষ পর্যন্ত ৫৪ রান করে আউট হন নিউজিল্যান্ডের ওপেনার।

টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল বাংলাদেশ। প্রথম উইকেটে নিউজিল্যান্ড ১৪৮ রান করে। উইল ইয়ং-এর হাফ সেঞ্চুরি সহ টম লাথাম দুরন্ত শতরান করে ফেলেছেন। উইল ইয়ং আউট হওয়ার পর লাথামকে যোগ্য সঙ্গত করেন ডেভন কনওয়ে। এই মুহূর্তে বড় স্কোর গড়ার পথে কিউইরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App