×

জাতীয়

এখনই লকডাউনের কথা ভাবছে না সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ০৩:৫০ পিএম

এখনই লকডাউনের কথা ভাবছে না সরকার

রবিবার ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের করোনার বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: ভোরের কাগজ

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বাড়তে থাকলেও এখনও ফের লকডাউন দেয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় ওমিক্রনে আতঙ্কিত না হয়ে সবাইকে টিকা গ্রহণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

রবিবার (৯ জানুয়ারি) রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের টিকার বুস্টার ডোজ প্রদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, আমরা লকডাউনের কথা ভাবছি না। তবে অনেকে বলছেন। অনেকে আরও সতর্ক হতে বলছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় যা বলবে তাই করা হবে। লকডাউন হলে অনেক সমস্যার সৃষ্টি হয়। টিকা সরবরাহ অব্যাহত রয়েছে। আরো ৩১ কোটি টিকা আমাদের লাইনআপে আছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেশের নাগরিকদের ওভার বর্ডার চলাচলে নিরুৎসাহিত করছি। বিশেষ করে ভারতে। কারণ সেখানে করোনা সংক্রমণের হার খুবই বেশি। আর আমরা সব সময়ই আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য বিভাগের পরামর্শ মতো ব্যবস্থা নিচ্ছি। তিনি বলেন, আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি। আমাদের টিকাদানের অবস্থা ভালো। ৩১০ মিলিয়ন টিকা এখনও পাইপলাইনে আছে। আমরা আমাদের ৮০ ভাগ মানুষকে টিকা দেয়ার চিন্তা করেছি। দ্রুতই তা সম্পন্ন হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App