চিকিৎসাকেন্দ্র প্রকল্পের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ: ইসি গঠনে আইন চান কাদের সিদ্দিকী

পরের সংবাদ

নাসিক, টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন

মোটর সাইকেলসহ গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ৯:৩৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ৯:৩৫ অপরাহ্ণ
ফাইল ছবি

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন, টাঙ্গাইল-৭ আসনের (মির্জাপুর) উপ-নির্বাচন এবং বেশ কয়েকটি পৌরসভা নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ৭২ ঘণ্টার জন্য বাইক চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই নিষেধাজ্ঞা ১৪ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। আগামী ১৬ জানুয়ারি এ দুটি নির্বাচন ছাড়াও চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী, যশোরের ঝিকরগাছা, নাটোর ও বাগাতিপাড়া পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনী এলাকার জন্যও একই নির্দেশনা প্রযোজ্য হবে।

রবিবার (৯ জানুয়ারি) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, এরই মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনার অনুলিপি পাঠানো হয়েছে। এছাড়া সড়ক পরিবহন মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে। মন্ত্রণালয় জেলা প্রশাসনের মাধ্যমে নির্দেশনাটি বাস্তবায়ন করবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে- নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন, জাতীয় সংসদের টাংগাইল-৭ শূন্য আসনে নির্বাচনসহ বেশ কয়েকটি পৌরসভার ভোট ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ১৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৬ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, একই সঙ্গে ১৪ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

নিষেধাজ্ঞায় রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য হবে। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে যাবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি সেবা, যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলি যোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়