গভীর রাতে মেঘনায় সুরভী-৯ লঞ্চে আগুন, যাত্রীরা নিরাপদে

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

দুই দিনে ১৬৭০ কিমি. সাইকেল চালিয়ে গিনেজ বুকে ৪ বাংলাদেশি

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ৯:২৯ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ৯:২৯ পূর্বাহ্ণ

বাংলাদেশি সাইক্লিস্টদের একটি দল ৪৮ ঘণ্টায় এক হাজার ৬৭০ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিয়েছেন।

শনিবার (৯ জানুয়ারি) গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে জানায়, গত ১০ ডিসেম্বর দলটি ঢাকায় সাইক্লিংয়ের এই রেকর্ড গড়েছে।

বিশ্ব রেকর্ড করা এই চার সাইক্লিস্ট হলেন- দ্রাবিড় আলম, তানভীর আহমেদ, মো. আলাউদ্দিন ও রাকিবুল ইসলাম। ৪৮ ঘণ্টায় রিলে পদ্ধতিতে তারা ১৬৭০ দশমিক ৩৩৪ কিলোমিটার সাইক্লিং করেছেন। তবে তারা কেউ পেশাদার সাইক্লিস্ট নন। তাদের দলের নাম টিম বিডিসি। ঘূর্ণিঝড় আজওয়াদের সময় বৈরি আবহাওয়ার মধ্যে ঢাকার পূর্বাচলে ৮-১০ ডিসেম্বর তারা সাইক্লিংয়ে রেকর্ড করেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে টিম বিডিসি জানায়, ৪৮ ঘণ্টার সাইক্লিং ছয়টি ক্যামেরায় রেকর্ড করা হয়। জিপিএস দিয়ে তথ্য সংগ্রহ করা হয়। প্রচুর ছবিও তোলা হয়। এর বাইরেও ১৩ জন প্রত্যক্ষদর্শী ও সার্ভায়ারের সাক্ষ্য প্রায় এক মাস সময় ধরে যাচাইয়ের পর গতকাল শনিবার গিজেন কর্মকর্তা চূড়ান্ত সিদ্ধান্ত নেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়