ওমিক্রনের সামাজিক সংক্রমণ!

আগের সংবাদ

দুই দিনে ১৬৭০ কিমি. সাইকেল চালিয়ে গিনেজ বুকে ৪ বাংলাদেশি

পরের সংবাদ

গভীর রাতে মেঘনায় সুরভী-৯ লঞ্চে আগুন, যাত্রীরা নিরাপদে

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ৯:০৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ৯:০৬ পূর্বাহ্ণ

চাঁদপুরের মেঘনা নদীতে যাত্রীবাহী ‘এমভি সুরভী-৯’ লঞ্চে অগ্নিকাণ্ড ঘটেছে। শনিবার (৮ জানুয়ারি) রাত ১২টায় মতলব উত্তরের মোহনপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ইঞ্জিনরুম থেকে এ আগুনের সূত্রপাত হয়। ইতোমধ্যেই ঘটনাস্থলে লঞ্চের কর্মীরা নিয়ন্ত্রণে এনেছে এবং লঞ্চটি বরিশালের উদ্দেশ্যে রওনা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, এমভি সুরভী-৯ লঞ্চটি ঢাকা থেকে বরিশালে যাচ্ছিল। রাত ১২টার দিকে মোহনপুর এলাকা অতিক্রমকালে লঞ্চের ইঞ্জিনরুমে আগুন ধরে যায়। এ সময় লঞ্চে থাকা শত শত যাত্রীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। তাৎক্ষণিকভাবে যাত্রীদের নামিয়ে দেয়া হয়। লঞ্চের স্টাফদের প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি, প্রাণহানি বা হতাহতের ঘটনা ঘটেনি।

অগ্নিকাণ্ডের বিষয়ে বিআইডব্লিউটিএ’র উপপরিচালক মো. কায়সারুল ইসলাম বলেন, লঞ্চের ইঞ্জিনে আগুন ধরার পর কিছু সময়ের মধ্যে তা নিভিয়ে ফেলতে সক্ষম হয় স্টাফরা। বর্তমানে লঞ্চটি মোহনপুর এলাকায় নোঙর করে রাখা হয়েছে। যাত্রীরা নিরাপদে আছেন। তবে ফের দুর্ঘটনার আশঙ্কা থেকে লঞ্চটি আপাতত বরিশাল যেতে দেয়া হবে না। যাত্রীদের অন্য কোনো লঞ্চে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়