বছরে ১৯৫ কোটি আয়: মদ উৎপাদন দ্বিগুণ করছে কেরু

আগের সংবাদ

সুরভী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা, থানায় ৩ অভিযোগ

পরের সংবাদ

উপায় এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রেজাউল হোসেন

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১০:৩৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১০:৩৬ অপরাহ্ণ

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দানকারী প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড (উপায়) এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা পদে যোগ দিয়েছেন রেজাউল হোসেন। রেজাউল হোসেন এর আগে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস স্টার্টআপ ‘নগদ’ এ কর্মরত ছিলেন। ২০১৮ সালে তিনি কয়েকজন বাংলাদেশী উদ্যোক্তার সঙ্গে যুক্ত হয়ে ‘নগদ’ প্রতিষ্ঠা করেন।

ইউসিবি ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড, ‘উপায়’ নামে দেশজুড়ে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দিচ্ছে। বাংলাদেশের টেলিকম ও মোবাইল ফাইন্যান্সিয়াল সেক্টরের একজন অগ্রণী ব্যক্তিত্ব হিসেবে সেলস, মার্কেটিং ও ডিস্ট্রিবিউশনে ২৬ বছরের অভিজ্ঞতাসম্পন্ন রেজাউল হোসেন কাজ করেছেন গ্রামীনফোন, সিটিসেল, এয়ারটেল ও বিকাশসহ বিভিন্ন দেশীয় ও বহুজাতিক কোম্পানির নেতৃস্থানীয় পর্যায়ে। তার উদ্ভাবনী ও দৃঢ় নেতৃত্বে সমৃদ্ধ হয়েছে বাংলাদেশের টেলিযোগাযোগ এবং আর্থিক প্রযুক্তিগত খাত।

রেজাউল হোসেন ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি চিফ কমার্শিয়াল অফিসার হিসেবে বিকাশে সম্মুখ সারিতে নেতৃত্ব দিয়েছেন। একদম প্রাথমিক অবস্থা থেকে শুরু করে মাত্র পাঁচ বছরেই বিকাশের গ্রাহক সংখ্যা ২ কোটি ২০ লাখে উন্নীত করেন। এর অবদানস্বরুপ গ্রাহক, এজেন্ট ও ট্রানজেকশন সংখ্যার ভিত্তিতে বিকাশ বিশ্বের সর্ববৃহৎ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানে পরিণত হয়।

রেজাউল হোসেনের যোগদান প্রসঙ্গে ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড এর চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী বলেন, উপায় এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে রেজাউল হোসেনের যোগদানে উপায় পরিচালনা পর্ষদ অত্যন্ত আনন্দিত। উপায় কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে রেজাউল হোসেন এর পাশে থেকে, তাকে নিবিড়ভাবে সহযোগিতা করবে উপায় পরিচালনা পর্ষদ। আমরা আশাবাদী যে, রেজাউল হোসেনের মতো একজন অভিজ্ঞ ও দক্ষ বিজনেস লিডার উপায় এর কৌশলগত লক্ষ্যকে সামনে রেখে উপায় কে বাংলাদেশের একটি অন্যতম শীর্ষস্থানীয় এমএফএস প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করবে। টেলিযোগাযোগ ও এমএফএস খাতে তার অর্জিত অনন্য অভিজ্ঞতা এবং কোনো প্রতিষ্ঠানকে শূণ্য থেকে যাত্রা শুরু করে সফল অবস্থানে নেওয়ার দক্ষতা অবশ্যই বাংলাদেশের ডিজিটাল ফাইন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে উপায় কে একটি শক্ত অবস্থানে প্রতিষ্ঠিত করবে।

উপায় এর সদ্য নিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল হোসেন বলেন, ‘উপায়’ আর্থিক সেবা খাতের নতুন ব্র্যান্ড হলেও, মার্কেটে ইনোভেটিভ সেবা দানের বিশাল সম্ভাবনা আছে। বাংলাদেশের আর্থিক প্রযুক্তি খাতকে সামনে এগিয়ে নিতে আমি আমার দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগাতে চাই।

প্রসঙ্গত, ২০২০ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স প্রাপ্তির পর ২০২১ সালের মার্চ মাসে উপায় তার বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। বর্তমানে উপায় এর গ্রাহক সংখ্যা ৪০ লাখ এবং দেশজুড়ে প্রায় এক লাখ এজেন্ট রয়েছে।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়