×

খেলা

মেসিদের কোচ হতে পারেন জিনেদিন জিদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২২, ১১:২২ এএম

মেসিদের কোচ হতে পারেন জিনেদিন জিদান

জিনোদিন জিদান

এক সময় ক্রিশ্চিয়ান রোনালদোর কোচ ছিলেন। এবার লিয়োনেল মেসিরও গুরুর ভূমিকায় দেখা যেতে পারে জিনেদিন জিদানকে। ফ্রান্সের বিখ্যাত এক সাংবাদিকের দাবি, আগামী গ্রীষ্মেই মৌরিসিয়ো পোচেত্তিনোর পরিবর্তে প্যারিস সাঁ জারমাঁর নতুন ম্যানেজার হিসেবে নতুন অধ্যায়ের সূচনা করতে চলেছেন ফরাসি কিংবদন্তি।

ফ্রান্সের জনপ্রিয় রেডিও স্টেশন আরএমসির পডকাস্টে রিয়োলো বলেছেন, জুনের পরেই পিএসজির দায়িত্ব নিচ্ছেন জ়িদান। কিন্তু পিএসজিতে তিনি কি কিলিয়ান এমবাপ্পেকে প্রশিক্ষণ দেয়ার সুযোগ পাবেন? যার ফ্রি ফুটবলার হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার সম্ভাবনা প্রবল। রিয়ালও চমকে দিয়ে জানিয়েছেন, এমবাপ্পের পিএসজিতেই থেকে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। আবার এমনও হতে পারে যে, তিনি এই ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করবেন। খবর আনন্দবাজার পত্রিকার।

ফ্রান্সের অন্য এক প্রচারমাধ্যমে আগে লেখা হয়েছিল, পোচেত্তিনোকে পুরো মরসুমই সুযোগ দেয়া হবে। যদিও পিএসজিরর স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর সঙ্গে তার সম্পর্ক শীতল। কারণ একটাই, গত মৌসুমে আর্জেন্টিনার কোচের ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার চেষ্টা করা। তখন ওয়ে গুন্নার সোলসার না থাকায় রেড ডেভিলসে ম্যানেজার পদ খালি ছিল।

অন্য একটি সূত্র জানায়, পোচোত্তিনোর এখনও ইংল্যান্ডে ফেরার সম্ভাবনা আছে। তবে সেটা আরও ছয় মাস পরে এবং ম্যান ইউর নতুন অস্থায়ী ম্যানেজার রালফ রাংনিক ব্যর্থ হলে। অবশ্য রিয়োলো যা-ই দাবি করুন, পিএসজি জানিয়েছে, তারা জিদানকে এখনও কোনো প্রস্তাব দেয়নি।

ফ্রান্সের সাবেক এই তারকার দুর্বলতা বেশি মার্সেইয়ের প্রতি। সেখানেই ফুটবলের প্রথম পাঠ নিয়েছিলেন। এমনিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পরে তিনি এখনও ছুটি কাটাচ্ছেন। মাঝে শোনা যাচ্ছিল, ম্যান ইউ তার ব্যাপারে আগ্রহী। কিন্তু জিদান নাকি ইংল্যান্ডে কোচিং করাতে চান না। দীর্ঘদিন তার সহকারীর কাজ করা ডেভিড বেত্তোনির মন্তব্য, জ়িজু আপাদমস্তক মার্সেইয়ের লোক। মার্সেইয়ের চিরশত্রু পিএসজি। তাই সবকিছুই নির্ভর করবে পেশার ক্ষেত্রে ও কোন জিনিসটাকে বেশি অগ্রাধিকার দিচ্ছে তার ওপর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App