×

জাতীয়

উত্তরায় হকারদের সড়ক অবরোধ, দীর্ঘ যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২২, ০২:৩৬ পিএম

উত্তরায় হকারদের সড়ক অবরোধ, দীর্ঘ যানজট

শনিবার রাজধানীর উত্তরায় সড়ক অবরোধ করে হকাররা

উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসনের দাবিতে রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন হকাররা। আজ শনিবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় উত্তরার রবীন্দ্র সরণিতে একত্রিত হয়ে তারা বিক্ষোভ শুরু করেন। পড়ে দুপুরে সড়ক অবরোধ করেন।

হকারদের অবরোধের কারণে সড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। ফলশ্রুতিতে সীমহীন দুর্ভোগে পড়েছেন যাতায়াতকারীরা।

রবীন্দ্র সরণিতে একত্রিত হওয়ার পর হকাররা উত্তরার রাজলক্ষ্মী বাসস্ট্যান্ডসংলগ্ন এলাকায় ঢাকা-১৮ আসনের সাংসদ হাবিব হাসানের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এসময় উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ ও স্লোগান দিতে দেখা যায় তাদের। এরপর দুপুর সোয়া ১২টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন তারা। হকাররা অবস্থান নেয়ায় সড়কের দুদিকের যান চলাচল বন্ধ রয়েছে।

হকারদের নেতা ও উত্তরা পশ্চিম থানা কৃষক লীগের যুগ্ম সম্পাদক রাসেল মণ্ডল বলেন, কয়েকদিন ধরে উত্তরার বিভিন্ন এলাকায় হকারদের উচ্ছেদ করা হচ্ছে। হকারদের স্থায়ী পুনর্বাসন চান তারা।

বিষয়টি নিয়ে একাধিক হকার ও ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, করোনার সময় তারা ব্যবসা করতে না পেরে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিভিন্ন সমবায় সমিতি ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে ব্যবসা করেন তারা। এখন যদি তাদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হয়, তাহলে তাঁরা পথে বসবেন। এ ছাড়া দেনাও পরিশোধ করতে পারবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App