×

সারাদেশ

বরিশালে হাতেনাতে ধরা পড়লো সরকারি গুদামের চাল, গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২২, ১১:২৯ পিএম

বরিশালে হাতেনাতে ধরা পড়লো সরকারি গুদামের চাল, গ্রেপ্তার ২

শুক্রবার বরিশালের বাবুগঞ্জে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে মিনিকেট চালের বস্তায় সরকারি গুদামের জব্দকৃত চাল। ছবি : ভোরের কাগজ

বরিশালের বাবুগঞ্জের খাদ্য গুদামে সরকারি চাল কালোবাজারে বিক্রয়ের উদ্দেশ্যে বাজারে প্রচলিত মিনিকেট চালের বস্তায় প্যাকেটজাত অবস্থায় দুই হাজার কেজি চাল হাতেনাতে ধরে ফেলেছে কতৃপক্ষ। এসময় বাজারে প্রচলিত মিনিকেট চালের বস্তায় ভরা সরকারি চাল আটশো বস্তা জব্দ দেখিয়ে তিন নম্বর গোডাউন সিলগালা করা হয়েছে। এছাড়া ৫১০টি সরকারি চালের খালি বস্তা ও এক হাজার বাজারের সেরা মিনিকেট চালের জোড়া কবুতর, ডলফিন ব্র্যান্ডের চালের খালি বস্তা থানার জব্দ তালিকায় দেখানো হয়েছে।

এ ঘটনায় বাবুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন বাদী হয়ে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) ফরিদা খাতুনসহ (৩২) জড়িত পাঁচজনকে আসামি করে বাবুগঞ্জ থানায় শুক্রবার (৭ জানুয়ারি) একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।

মামলায় অন্যান্য আসামিরা হলেন স্থানীয় চাল ব্যবসায়ী রসুল জমাদ্দার (৬৫), মো. বাচ্চু (৪৫), মো. সেন্টু খান (৪২) ও দিনমজুর মোফাজ্জেল খান (৬৩)।

আসামিদের মধ্যে ওসিএলএসডি ফরিদা খাতুন ও মোফাজ্জেল খানকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

খাদ্য গুদামের সরকারি চাল কালোবাজারে বিক্রির প্রস্তুতি চলছে এমন সংবাদের ভিত্তিতে ৬ জানুয়ারি বিকেলে উপজেলা প্রশাসন ও বাবুগঞ্জ থানা পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) অলিউল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বি এম শহিদুল ইসলাম ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিনসহ আরও অনেকে।

ঘটনার সত্যতা পেয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন বাবুগঞ্জ থানায় মামলা করেন।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম বলেন, আসামিরা একে অন্যের সহযোগিতায় উপজেলা খাদ্য গুদামের তিন নম্বর গোডাউনে সরকারি চাল নির্ধারিত মূল্য থেকে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে বেসরকারি বস্তায় মোড়কজাত করে বাহিরে পাচারের চেষ্টা চালিয়েছে।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বলেন, সরকারি গুদামের চাল কালোবাজারে বিক্রির চেষ্টার অপরাধে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রধান আসামিসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App