×

জাতীয়

নি‌শি রা‌তে নির্বাচন হ‌তে দেয়া হবে না: মেজর হাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২২, ০২:৪২ পিএম

নি‌শি রা‌তে নির্বাচন হ‌তে দেয়া হবে না: মেজর হাফিজ

মেজর (অব.) হা‌ফিজ উদ্দিন। ফাইল ছবি

নি‌শি রা‌তে নির্বাচন হ‌তে দেয়া হবে না: মেজর হাফিজ

বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হা‌ফিজ উ‌দ্দিন আহ‌মেদ বলেছেন, বর্তমানে দেশের মানুষের ভোটাধিকার নেই। এই দেশ যুদ্ধ ক‌রে স্বাধীনতা অর্জন ক‌রে‌ছে। অথচ আজ মানুষ ভোট দি‌তে যে‌তে পা‌রে না। আগামীতে দেশে নি‌শিরা‌তে আর কো‌নো নির্বাচন হ‌তে দেয়া হবে না।

শুক্রবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লা‌বে বাংলা‌দেশ লেবার পা‌র্টির উদ্যোগে 'ফেলানী হত্যা দিব‌সে আগ্রাসনবি‌রোধী উপলক্ষে' এক কন‌ভেনশ‌নে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

একাত্তর সালে গণতন্ত্র প্র‌তিষ্ঠার জন্য মু‌ক্তিযুদ্ধ ক‌রে‌ছি উল্লেখ করে তিনি বলেন, দুঃ‌খের বিষয় আজ এক‌টি গণতন্ত্রহীন দে‌শে বসবাস কর‌ছি। আজ‌কে আমেরিকা কেন আমা‌দের দে‌শের বিভিন্ন সংস্থা ও ব্য‌ক্তিব‌র্গের ওপর নি‌ষেধাজ্ঞা দি‌চ্ছে? সর্ব‌শেষ নি‌ষেধাজ্ঞা আরোপ করা হ‌য়ে‌ছে প্রধান নির্বাচন ক‌মিশনার কে এম নুরুল হুদার ওপর। এতে বাংলা‌দে‌শের ললা‌টে কল‌ঙ্ক লে‌পে দেয়া হ‌লো। এটা‌তে বিশ্বব্যাপী প্রমা‌ণিত হ‌লো নৈশ ভো‌টের কা‌রিগর কারা। কারা দি‌নের ভোট রা‌তে ক‌রে। কারা জনগ‌ণের ভোটা‌ধিকার হরণ ক‌রে‌ছে। আর টানে‌লের শে‌ষে আলোর দেখা পা‌চ্ছি। স্বৈরাচার সরকা‌রের আয়ু আর বে‌শি‌দিন নেই।

সা‌বেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের চেহারার ম‌ধ্যে আওয়ামী লী‌গের চেহারা দেখ‌তে পে‌য়ে‌ছি উল্লেখ করে তিনি বলেন, অধিকাংশ মুরাদ হাসান এখন পা‌নির নি‌চে আ‌ছে। যখন ক্ষমতার প‌রিবর্তন হ‌বে তখন অসংখ্য মুরাদ হাসানের দেখা মিল‌বে।‌ সেদিন আর বে‌শি দূ‌রে নয়। কারণ নি‌শিরা‌তে আর কো‌নো নির্বাচন দে‌শে হ‌বে না।

ভার‌তের স‌ঙ্গে বন্ধুত্ব চাই মন্তব্য করে হাফিজ উদ্দিন বলেন, আমরা ভারতীয় আগ্রাসন চাই না। সমতা ও মর্যাদার ভি‌ত্তি‌তে প্র‌তি‌বেশীর স‌ঙ্গে বসবাস কর‌তে চাই এবং বন্ধুত্ব চাই। আর তারা আমা‌দের শত্রু নয়। তারা আমা‌দের মু‌ক্তিযু‌দ্ধে সহ‌যো‌গিতা ক‌রে‌ছে, এটা সাধুবাদ জানাই। তারা মানবতাবা‌দে উদ্ধুদ্ধ হ‌য়ে হয় সাহায্য ক‌রে‌ছে তা‌দের চিরশত্রু পা‌কিস্তান‌কে দুর্বল করার জন্য। আজ‌কে পা‌কিস্তা‌নে যেমন ভারতীয় দালাল নেই। তেম‌নি ভার‌তে পা‌কিস্তানি দালাল নেই। অথচ বাংলা‌দে‌শে অসংখ্য ভারতীয় দালালে ভ‌র্তি হ‌য়ে গে‌ছে।

আয়োজক সংগঠন‌ের চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরা‌নের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে জাতীয় পা‌র্টির চেয়ারম্যান (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বাংলা‌দেশ খ্রিষ্টান অ্যা‌সি‌য়েশ‌নের সভাপ‌তি এলবার্ট পি কস্তা, বিএন‌পির প্রা‌ন্তিক জনশ‌ক্তি উন্নয়ন বিষয়ক সহ সম্পাদক অর্পণা রায় প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App