ওমিক্রন, ঠাণ্ডা, নাকি ফ্লু- এ লক্ষণ দেখে চিনতে পারবেন

আগের সংবাদ

ওমিক্রনকে মৃদু হিসেবে বিবেচনা করা ভুল হবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ২:২৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ২:২৭ অপরাহ্ণ

৯১ লাখ চার হাজার ২৫০ টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনার তেরখাদা উপজেলার ৩নং ছাগলদাহ ইউনিয়নের চেয়ারম্যান এস এম দীন ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনায় সংস্থাটির সহকারী পরিচালক মো. আল-আমীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শুক্রবার (৭ জানুয়ারি) দুদকের জনসংযোগ দপ্তর এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, অসাধু উপায়ে ও অবৈধভাবে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় এস এম দীন ইসলামের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় মামলা করেছে কমিশন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এস এম দীন ইসলাম ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইউপি চেয়ারম্যান থাকাকালে ২৯টি দলিলমূলে মোট ১৩ দশমিক ৯২১ একর জমি, যার মূল্য হিসাবে মোট ৯১ লাখ ৪ হাজার ২৫০ টাকার সম্পদ অর্জন করেন।

দুদকের উপপরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. শাওন মিয়া অনুসন্ধানকালে তাকে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেন। তবে তিনি টাকার উৎস সংক্রান্ত কোনো প্রমাণ দিতে পারেননি। প্রাথমিক অনুসন্ধানকালেও এই সম্পদের বৈধ কোনো উৎস পাওয়া যায়নি।

ফলে এস এম দীন ইসলামের ৯১ লাখ চার হাজার ২৫০ টাকা মূল্যের ক্রয়কৃত জমি তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ মর্মে অনুসন্ধানে প্রতীয়মান হয় দুদকের কাছে। তদন্তকালে তার আরও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া গেলে তা এ মামলায় অন্তর্ভুক্ত করা হবে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়