×

আন্তর্জাতিক

ভারতের প্রমোদতরীর ২০৯ যাত্রী করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ০৮:৪৮ এএম

ভারতের প্রমোদতরীর ২০৯ যাত্রী করোনায় আক্রান্ত

প্রমোদতরী

বিলাসবহুল তরী কর্ডেলিয়া। সেই জাহাজের নতুন করে ১৪৩ জন যাত্রীর কোভিড ধরা পড়েছে। মঙ্গলবারই তারা গোয়া থেকে মুম্বাই ফিরে আসেন। এদিকে ওই জাহাজে মোট হাজার দুয়েক যাত্রী ছিলেন। তার মধ্যে ৬৬ জনের আগেই কোভিড ধরা পড়েছিল। এরপর বাকিদেরও করোনা পরীক্ষা করানো হয়।

সেক্ষেত্রে সব মিলিয়ে দেখা যাচ্ছে, জাহাজের ২০৯ জন যাত্রী করোনায় আক্রান্ত। এই ক্রুজ লাইনার সাউথ মুম্বাইতে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ নোঙর করে। এরপরই বিএমসি ও পুলিশের টিম এলাকায় গিয়ে আক্রান্তদের নামিয়ে আনা ও অন্যান্যদের পরীক্ষার ব্যবস্থা করেন।

এদিকে, মুম্বাই প্রশাসনের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল ৪১ জন যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। কিছু যাত্রী যারা করোনায় আক্রান্ত হয়েছেন তারা জাহাজেই থেকে গিয়েছেন। মঙ্গলবার রাতে বিএমসির উদ্যোগে ১৮২৭ জনের করোনা পরীক্ষা করানো হয়। রাতে জাহাজটি মুম্বাই এসে পৌঁছায়। যাদের আরটিপিসিআর নেগেটিভ এসেছে তাদেরও সাতদিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সিপিং এজেন্সির এক আধিকারিক আগেই জানিয়েছিলেন, গোয়া থেকে আগেই ওই প্রমোদতরীকে মুম্বাইতে ফেরত পাঠানো হয়েছিল। কারণ একাধিক আক্রান্ত ব্যক্তি গোয়ার হাসপাতালে ভর্তি হতে চাননি। এদিকে প্রথম পর্যায়ে ৬৬ জন আক্রান্তের মধ্যে ৬ জন ক্রিও মেম্বারও ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App