×

রাজধানী

বোটানিক্যাল গার্ডেন কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ মেয়র আতিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ১১:৫৭ এএম

বোটানিক্যাল গার্ডেন কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ মেয়র আতিকের

বৃহস্পতিবার ভোরে কাউকে না জানিয়ে এক ঝটিকা সফরে বোটানিক্যাল গার্ডেন পরিদর্শনে মেয়র আতিক। ছবি: ভোরের কাগজ

আগামী সাত দিনের মধ্যে বোটানিক্যাল গার্ডেনের পুকুরের কচুরিপানা পরিষ্কার এর নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোরে এক ঝটিকা সফরে গিয়ে গার্ডেন কর্তৃপক্ষকে তিনি এ নির্দেশ দেন। মেয়র প্রতিদিন গণমাধ্যমসহ কাউকে না জানিয়ে নগরীর এক একটি এলাকা পরিদর্শনে যান। এ সময় তিনি বর্জ্য ব্যবস্থাপনা, মশক নিধন কার্যক্রমসহ নাগরিক সেবা মূলক কার্যক্রমগুলো নিয়মিত হচ্ছে কিনা তা তদারকি করেন।

মেয়রের এমন পরিদর্শন তার সঙ্গে থাকা এক ব্যক্তি ফেসবুকে লাইভ প্রচার করেন। তাতে দেখা যায়, গার্ডেন এলাকার পুকুরে ব্যাপক কচুরিপানা রয়েছে এবং তাতে বিপুলসংখ্যক মশা বিচরণ করছে। এতে ক্ষোভ প্রকাশ করেন মেয়র। একইসঙ্গে গার্ডেন কর্তৃপক্ষের ওপরও ক্ষোভ প্রকাশ করেন। পরে ঘটনাস্থল থেকে তিনি গার্ডেনের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে ফোন করেন। এ সময় তাকে আগামী ৭ দিনের মধ্যে পুকুর পরিষ্কারের জন্য নির্দেশ দেন। পুকুর পরিষ্কার করা না হলে জরিমানার হুঁশিয়ারিও করেন মেয়র।

এসময় মেয়রকে বলতে শোনা যায়, আমি কোনো এলাকায় কাউকে জানিয়ে যাবনা। আমি এভাবে ঝটিকা সফর করবো। জানিয়ে গেলে সবাই সতর্ক হয়ে যায়। আমি সাত দিন পরে আবারও এই এলাকায় আসবো। যদি এখানে কচুরিপানা দেখতে পাই তাহলে ব্যবস্থা নেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App