×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১৪ হাজার, মৃত্যু ১৭ জনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ০৮:৫২ এএম

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১৪ হাজার, মৃত্যু ১৭ জনের

বুধবার বিধাননগর রোড স্টেশনে যাত্রীদের ভিড়

পশ্চিমবঙ্গে আরও ভয়াবহ আকার নিল করোনা। একদিনে সংক্রমিত ১৪,০২২ জন। এরমধ্যে কলকাতায় সংক্রমিত ৬,১৭০। রাজ্যে সংক্রমণের হার ২৩.১৭ শতাংশ। বুধবার রাজ্যের স্বাস্থ্য দপ্তরের রিপোর্টে এমনই জানানো হয়েছে।

বুধবারের করোনা রিপোর্ট অনুসারে মঙ্গলবার রাজ্যে ৬০,৫১১টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ১৪,০২২টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। যা মোট পরীক্ষা হওয়া নমুনার ২৩.১৭ শতাংশ। কলকাতায় ৬,১৭০ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। উত্তর ২৪ পরগনায় ২,৫৪০, হাওড়ায় ১,২৮০, দক্ষিণ ২৪ পরগনায় ৭৬৩ ও ৬৭০। খবর হিন্দুস্তান টাইমস।

উত্তরবঙ্গেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। দার্জিলিং জেলায় সংক্রমণ প্রায় ২০০। মালদায় ১২৫। অন্য জেলাগুলিতে সংক্রমণ এখনো ২ সংখ্যায়। সব মিলিয়ে রাজ্যে সংক্রমণ বেড়ে হয়েছে ১৬.৭৮ লক্ষ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৭ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ৫ জন করে করোনার শিকার হয়েছেন। সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃত্যু দাঁড়িয়েছে ১৯,৮২৭।

রাজ্যে সুস্থ হয়েছেন ৬,৪৩৮ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ৭,৫৬৭টি। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস হয়েছে ৩৩,০৪২। রাজ্যে মোট করোনা বেডের ৩.৮৩ শতাংশে রোগী ভর্তি রয়েছে। অর্থাৎ প্রায় ৯৬ শতাংশ বেড খালি। এদিন সুস্থতার হার কমে হয়েছে ৯৬.৮৫ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App