×

সারাদেশ

চট্টগ্রামে বিএনপি নেতা শাহাদাতসহ ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ০১:০৯ পিএম

চট্টগ্রামে বিএনপি নেতা শাহাদাতসহ ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

চট্টগ্রাম নগর বিএনপি নেতা শাহাদাত

চট্টগ্রামে মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনসহ ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বুধবার রাতে নগরের কোতোয়ালি থানায় মামলাটি করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ, সরকারি কাজে বাধা দান, যান চলাচলে বাধা দেওয়ার অভিযোগে নগর বিএনপির শীর্ষ নেতাসহ ৭৫ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও কয়েক শ জনকে।

ওসি নেজাম উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ৪৯ জনকে আটক করেছে। তাদেরও এ মামলায় আসামি করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের দুপুরে আদালতে পাঠানো হবে। মামলায় নগর বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতাদের আসামি করা হয়েছে।

এর আগে গতকাল বেলা তিনটা থেকে প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নেন। প্রায় ছ শ নেতাকর্মী মানববন্ধন কর্মসূচিতে অংশ নিলে সড়কে যান চলাচল ব্যাহত হয়। একপর্যায়ে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেওয়া বিএনপির নেতাকর্মীদের সরে যেতে বলে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এতে ক্ষিপ্ত হয়ে নেতাকর্মীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পুলিশও তাদের প্রতিহত করার চেষ্টা করে। এ সময় দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App