×

জাতীয়

করোনা: কাতারের ভ্রমণ নীতির লাল তালিকায় বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ১১:৩১ পিএম

করোনা: কাতারের ভ্রমণ নীতির লাল তালিকায় বাংলাদেশ

প্রতীকী ছবি

কাতারের জনস্বাস্থ্য মন্ত্রণালয় বাংলাদেশসহ ৯টি দেশকে করোনার ব্যতিক্রমী লাল তালিকায় অন্তর্ভুক্ত করেছে। এর ফলে দেশটিতে আসা-যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশি যাত্রীদের অধিকতর কড়াকড়ির মুখে পড়তে হবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ খবর জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বিষয়টি মন্ত্রণালয় অবহিত এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়কেও জানানো হয়েছে। তবে এই তালিকাভুক্তির কারণে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। মূলত করোনা সংক্রান্ত নীতি যথাযথভাবে মেনে চলা নিশ্চিত করতেই এমন তালিকা করা হয়। কাতারে আসা-যাওয়ার ক্ষেত্রে এই তালিকা কোনো প্রভাব ফেলবে না।

কাতারে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেছেন, কাতারের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ‘কোভিড-১৯-এপসেপশনাল রেড লিস্ট কান্ট্রিজ’ এর তালিকায় বাংলাদেশের নামও রয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেখা যায়, বাংলাদেশ ছাড়া তালিকার অন্য দেশগুলো হচ্ছে মিসর, ভারত, নেপাল, পাকিস্তান, বতসোয়ানা, লেসোথো, নামিবিয়া ও জিম্বাবুয়ে। এসব দেশের ক্ষেত্রে আগামী শনিবার থেকে নতুন ভ্রমণবিধি কার্যকর হবে বলেও ওয়েবসাইটে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App