চৌগাছায় কোটি টাকা নিয়ে পালালেন এনজিও ব্যবস্থাপক

আগের সংবাদ

কাজাখস্তানে সেনা পাঠিয়েছে রাশিয়া

পরের সংবাদ

১১ জানুয়ারি থেকে বিমানের চট্টগ্রাম-দুবাই ফ্লাইট শুরু

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ৬:৪০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১১:৩৩ অপরাহ্ণ

১১ জানুয়ারি থেকে চট্টগ্রাম-দুবাই রুটে নিয়মিত ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া ৯ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম-দুবাই রুটে বিমানের একটি বিশেষ ফ্লাইট চলাচল শুরু করবে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোভিড পরীক্ষার পিসিআর ল্যাব চালু হয়েছে। ক্রমবর্ধমান যাত্রী চাহিদাকে গুরুত্ব দিয়ে ৯ জানুয়ারি থেকেই ঢাকা-চট্টগ্রাম-দুবাই রুটে একটি বিশেষ ফ্লাইট চালানো হবে। সকাল সোয়া ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে বিমানের ফ্লাইট বিজি-৪১৪৭। বেলা ১১টায় ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। এরপর চট্টগ্রাম থেকে দুপুর ১২টায় ছেড়ে যাবে দুবাইয়ের উদ্দেশে। দুবাইয়ের ভ্রমণ নির্দেশিকা অনুযায়ী সব আনুষ্ঠানিকতা সারতে ফ্লাইট ছাড়ার অন্তত আট ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

বিশেষ ফ্লাইট চালুর দুদিন পর ১১ জানুয়ারি চট্টগ্রাম থেকে দুবাই পর্যন্ত নিয়মিত ফ্লাইট চলাচল শুরু হবে। বৃহস্পতিবার বিকেল থেকে চট্টগ্রাম-দুবাই রুটের টিকেট পাওয়া যাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম-দুবাই ফ্লাইটের ইকোনমি ক্লাসের একমুখী প্রতিটি টিকেটের সর্বোচ্চ মূল্য ট্যাক্সসহ ৬৫ হাজার ৩২৯ টাকা এবং বিজনেস ক্লাসের একমুখী প্রতিটি টিকেটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৮৬ হাজার ৫৩৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

যাত্রীরা বিমানের যেকোনো সেলস অফিস, বলাকার প্রধান কার্যালয়ের সেলস সেন্টার (মোবাইল নং-০১৭৭৭৭১৫৬৩০-৩১), বিমান কল সেন্টার (০১৯৯০৯৯৭৯৯৭) এবং বিমানের অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট কিনতে পারবেন।

চাহিদা বেড়ে যাওয়ায় ডিসেম্বর মাসে মধ্যপ্রাচ্যের বিভিন্ন রুটের উড়োজাহাজের ভাড়া বেড়ে দ্বিগুণের বেশি হয়। এতে মহামারির ধাক্কায় দেশে ফিরে আসা প্রবাসী শ্রমিকরা বিপাকে পড়ে। এর মধ্যে মঙ্গলবার নিজেদের সুবর্ণজয়ন্তীতে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের জন্য ভাড়া কমানোর ঘোষণা দেয় বিমান। তবে ওই ঘোষণা আসে বেশিরভাগ টিকিট বিক্রি হয়ে যাওয়ার পর।

গত বুধবার বিমানের বলাকা ভবন, মতিঝিল ও ফার্মগেটের তিনটি বিক্রয় কেন্দ্র ঘুরেও যাত্রীরা ফেব্রুয়ারি মাসের কোনো টিকিট পায়নি।

আর- ডিডিএম / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়