অভিনয়ে নামলেন পশ্চিমবঙ্গের আলোচিত চরিত্র মদন মিত্র

আগের সংবাদ

নৌকার মনোনয়ন প্রত্যাশীকে জামায়াত নেতার সমর্থন

পরের সংবাদ

টিকা ছাড়া স্কুলে যাওয়া যাবে না

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ২:০৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ

টিকা না নিলে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীরা স্কুলে যেতে পারবে না। শিক্ষা সংক্রান্ত কারিগরি কমিটির বৈঠকের সুপারিশ অনুযায়ী মন্ত্রিসভার বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব কথা জানান। তিনি বলেন, এখন থেকে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুলে যেতে হলে করোনার অন্তত এক ডোজ টিকা নিতে হবে, না হলে স্কুলে যেতে পারবে না। এছাড়াও বাস, ট্রেন, বিমান ও লঞ্চে চলাচল করতে ডাবল ডোজ টিকার সার্টিফিকেট থাকতে হবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত সাংবাদিকরা জানতে চান, এখনও তো অধিকাংশ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়নি, তাহলে এটি কীভাবে সম্ভব হবে? জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, টিকা তো এখন গ্রামগঞ্জে সহজলভ্য, এ জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত বছরের ২৬ নভেম্বর থেকে সারাদেশে স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ধাপে ৪৭টি জেলা শহরে কেন্দ্র স্থাপন করে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়।

এর আগে ১ নভেম্বর থেকে ঢাকা মহানগরের আটটি স্কুলে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ টিকাদান কেন্দ্রে এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্রে জানা গেছে, সারাদেশে টিকা পাওয়ার উপযোগী এক কোটি ২০ লাখ শিক্ষার্থী রয়েছে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়