আইনশৃঙ্খলা বাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করা হচ্ছে: ফখরুল

আগের সংবাদ

করোনার কারণে স্থগিত হলো 'শান'র মুক্তি

পরের সংবাদ

করোনা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ৪:০২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ৪:০৪ অপরাহ্ণ

দেশে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সশরীরে ক্লাস বন্ধসহ সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করার সিন্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক শেখ মনজুরুল ইসলাম।

তিনি বলেন, দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল প্রকার জনসমাবেশ বন্ধ থাকবে। সশরীরে ক্লাসের পরিবর্তনে অনলাইনে ক্লাস চালু থাকবে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, প্রতিটি হলে হলে আইসোলেশানের ব্যবস্থা করা হবে। চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে রেফারেন্স নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একশ’ টাকায় করোনা পরীক্ষা করা হবে।

গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয়ের ‘পুরাতন কলা ও মানবীকি অনুষদ’ এবং ‘গনিত ও পদার্থবিজ্ঞান অনুষদ’ এর কয়েকজন শিক্ষক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ায় ৪ জানুয়ারি রাতে হল প্রভোস্ট ও ডিনদের মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা হয়।

গত বছরের ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হলেও ২১ অক্টোবর থেকে অনলাইন-অনসাইট মাধ্যমে শুরু হয় ক্লাস পরীক্ষা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়