মুরাদের বিরুদ্ধে নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগ স্ত্রীর

আগের সংবাদ

১১ জানুয়ারি থেকে বিমানের চট্টগ্রাম-দুবাই ফ্লাইট শুরু

পরের সংবাদ

চৌগাছায় কোটি টাকা নিয়ে পালালেন এনজিও ব্যবস্থাপক

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ৬:২৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ৬:২৯ অপরাহ্ণ

যশোরের চৌগাছায় নিবন্ধনবিহীন পল্লী অর্থনৈতিক উন্নয়ন সংস্থা (পিডো) নামক একটি বেসরকারি উন্নয়ন সংস্থার এক শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে এক কোটি ২০ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। সংস্থাটির সলুয়া বাজার শাখার হিসাব রক্ষক ও দুইজন মাঠকর্মী বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন।

এর আগে সংস্থাটির আড়পাড়া বাজার শাখার ব্যবস্থাপকের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে।

বৃহস্পতিবার সকাল বারোটায় চৌগাছা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পড়ে শোনান সংস্থাটির সলুয়া বাজার শাখার হিসাবরক্ষক সুমন হোসেন। এ সময় এই শাখার দুই মাঠকর্মী আদুরী খাতুন এবং মুন্নী খাতুন তার সঙ্গে ছিলেন।

লিখিত অভিযোগে বলা হয়, ২০০৯ সালে পল্লী অর্থনৈতিক উন্নয়ন সংস্থা (পিডো) চৌগাছা উপজেলার সলুয়া বাজারে শাখা খুলে আশেপাশের চৌগাছা ও যশোর সদর উপজেলার ১০/১৫টি গ্রামে কার্যক্রম শুরু করে। সংস্থাটির সদস্য সংখ্যা তিন হাজারের বেশি।

আমরা সংস্থার সলুয়া বাজার শাখার ব্যবস্থাপক চৌগাছা উপজেলার সৈয়দপুর গ্রামের সবুজ কুমারের কাছ থেকে নিয়োগপ্রাপ্ত হয়ে ডিপিএস, সঞ্চয়, এফডিআর ও সীমিত পরিসরে ঋণ কার্যক্রম পরিচালনা করতাম। আমাদের সঙ্গে ব্যবস্থাপক সবুজ কুমারের স্ত্রীর বড় বোন (জেশ্যালি) শিউলি বালাও মাঠকর্মীর কাজ করতেন।

২০২১ সালের ২৮ ডিসেম্বর পর্যন্ত আমরা সংস্থার কার্যক্রম পরিচালনা করি। এসময় বার্ষিক ক্লোজিং কার্যক্রম চলছিল। ব্যবস্থাপক সবুজ কুমারও আমাদের সঙ্গে ২৮ ডিসেম্বর অফিস করেন।

২৯ ডিসেম্বর সকালে অফিসে যাওয়ার সময় ব্যবস্থাপকের স্ত্রীর বড় বোন শিউলি বালা মাঠকর্মী আদুরী খাতুনের মোবাইলে কল করে বলেন, দাদাকে পাচ্ছিনা। সবাই একটু তাঁকে খোজ করেন। এরপর আমরা মাঠকর্মীরা সবাই মিলে ব্যবস্থাপক সবুজ কুমারের গ্রামের বাড়িতে গিয়ে দেখি তার বাড়িতে তালা ঝুলছে। বাড়িতে কেউ নেই। সবুজ কুমার বাবা-মা-স্ত্রী ও সন্তান নিয়ে পালিয়ে গেছেন।

এর দুইদিন পর সবুজ কুমারের স্ত্রীর বড় বোনও মোবাইল বন্ধ করে স্বামী-সন্তান নিয়ে পালিয়ে যান। শিউলির বাবা-মা বাড়িতে থাকলেও তারা শিউলি বা অন্য মেয়ের জামাই সবুজ কুমারের কোনো সংবাদ দিতে পারেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়