খুলনার ডুমুরিয়ায় ৮ জুয়াড়ি গ্রেপ্তার, মামলা

আগের সংবাদ

করোনা: কাতারের ভ্রমণ নীতির লাল তালিকায় বাংলাদেশ

পরের সংবাদ

ইউপি নির্বাচন: পঞ্চম ধাপেও এগিয়ে স্বতন্ত্র প্রার্থীরা

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১১:১৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১১:২৪ অপরাহ্ণ

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থীই বেশি জয় পেয়েছেন। স্বতন্ত্রদের মধ্যে বেশিরভাগই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব আসাদুজ্জামান আনুষ্ঠানিকভাবে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের ফল ঘোষণা করলে এ তথ্য পাওয়া যায়।

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে বিজয়ী প্রার্থীদের তালিকা। ছবি : নির্বাচন কমিশন

গত বুধবার পঞ্চম ধাপে ৭০৮টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে ৬৯২ ইউপির চূড়ান্ত ফল জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ১৩টি ইউপিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। আদালতের আদেশে স্থগিত রয়েছে একটি ইউপিতে। আরেকটিতে নির্বাচন বন্ধ ঘোষণা করেছে ইসি।

ইসির ঘোষিত ফলাফল অনুযায়ী ৩৪৬টি ইউপিতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন ৩৪১ জন চেয়ারম্যান প্রার্থী। জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত দুজন, জাতীয় পার্টির (জাপা) দুজন ও বাংলাদেশ জাতীয় পার্টির একজন প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তবে পঞ্চম ধাপে ভোটগ্রহণের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়