×

খেলা

সাত উইকেট নিয়ে জয়ের নায়ক এবাদত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২২, ০৯:১৯ এএম

সাত উইকেট নিয়ে জয়ের নায়ক এবাদত

উইকেট শিকারের পর এবাদতের উল্লাস

সাত উইকেট নিয়ে জয়ের নায়ক এবাদত

মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডকে তাদের মাটিতেই হারিয়ে টেস্টে ঐতিহাসিক এক জয় তোলে নিলো বাংলাদেশ। বুধবার (৫ জুলাই) ভোরে প্রথম টেস্টের শেষ দিনে কিউইদের দেওয়া ৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৮ উইকেটের বড় জয় পেয়েছে মুমিনুলবাহিনী। আর এই জয়ের নায়ক পেসার এবাদত হোসেন।

৫ উইকেটে ১৪৭ রান নিয়ে আজকের দিন শুরু করে কিউইরা। তবে এবাদত-তাসকিনদের তোপে বেশিদূর এগোতে পারিনি তারা। দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে যায়। ৪৬ রানের বিনিময়ে ৬টি উইকেট নেন পেসার এবাদত হোসেন। এছাড়া তাসকিন আহমেদ শিকার করেন তিন উইকেট।

প্রথম ইনিংসে ১৩০ লিড নেওয়া বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪০ রানের। আর এ লক্ষ্য তাড়া করতে নেমে বেগ পেতে হয়নি টাইগারদের। ১৬ দশমিক ২ ওভারে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌছে যায় টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে এটি প্রথম জয় বাংলাদেশের।

মুমিনুল হক ১৩ ও মুশফিকুর রহীম ৫ রানে অপরাজিত থাকেন। শান্ত ১৭ ও শাদমান ৩ রান করে আউট হন। এদিকে প্রথম ইনিংসে এক উইকেট ও দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট নিয়ে এবাদতই পেলেন ম্যাচসেরার পুরস্কার।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৩২৮ ও বাংলাদেশ ৪৫৮ রান করেছিল। এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App