×

আন্তর্জাতিক

ভায়াগ্রা নিয়ে মিরাকেল ভাবে বেঁচে গেল করোনা রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২২, ১২:৪২ পিএম

ভায়াগ্রা নিয়ে মিরাকেল ভাবে বেঁচে গেল করোনা রোগী

প্রতীকী ছবি

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেশায় নার্স মনিকা অ্য়ালমেইদা। তার শারীরিক পরিস্থিতি অত্যন্ত খারাপ ছিল। অক্সিজেন লেভেল ক্রমাগত কমে আসছিল। ২৮ দিন ধরে কোমায় ছিলেন তিনি। শেষ ৭২ ঘণ্টা কাটিয়েছেন ভেন্টিনেশনে।

যখন সকলে তার বাঁচার আশা ছেড়ে দিয়েছেন, তখনই ঘটল মিরাকেল। তার এক সহকর্মীর হঠকারী সিদ্ধান্তে বিপন্মুক্ত হলেন মনিকা। ফিরে পেলেন প্রাণ। ফের সুস্থ হয়ে উঠছেন ব্রিটেনের ওই বাসিন্দা।

কী সেই সিদ্ধান্ত? ক্রমাগত খারাপ থেকে খারাপতর হচ্ছিল মনিকার শারীরির অবস্থা। একদিন ভুল করে ওষুধ ভেবে তাঁকে ভায়াগ্রা দিয়ে দেন এক সহকর্মী। এরপরই ঘটে চমৎকার। ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিতে থাকেন মনিকা অ্য়ালমেইদা। শরীরে অক্সিজেন লেভেল বাড়তে থাকে। এমনকী কোমা থেকে স্বাভাবিক হয়ে যান তিনি। ওই হঠকারী সিদ্ধান্তের জন্য সহকর্মীকেই দিচ্ছেন মনিকা।

জানা গিয়েছে, ব্রিটেনের একটি হাসপাতালে কোভিড রোগীদের মধ্য়েই কাজ করতেন মনিকা। তিনিও করোনা পজিটিভ হন। এরপর ধীরে ধীরে স্বাদ ও গন্ধ হারিয়ে ফেলতে থাকেন। তার কফের সঙ্গে রক্ত পড়তে থাকে। অক্সিজেন লেভেল পড়ে যায় এবং ধীরে ধীরে কোমায় চলে যান তিনি। কিন্তু ভায়াগ্রার সাহায্যে নতুন জীবন পেলেন মনিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App