আনোয়ারায় ইউপি নির্বাচনে সংঘাত, নিহত ১

আগের সংবাদ

বঙ্গোপসাগরে মিলেছে গ্যাস

পরের সংবাদ

১৩ ঘণ্টা পর দিনাজপুরের সঙ্গে রেল যোগাযোগ চালু

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ৫:৪০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ৫:৪৮ অপরাহ্ণ

১৩ ঘণ্টা পর বিকেল পাঁচটায় দিনাজপুরের সাথে সারাদেশের রেল যোগাযোগ চালু হয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রেনটি রেললাইন থেকে সরিয়ে নেওয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পার্বতীপুরে বালুবোঝাই ড্রাম ট্রাকের সাথে সংঘর্ষে আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে ট্রেন চালক (এলএম) আব্দুর রশিদ সরকার ও সহকারী চালক (এএলএম) ইউনুস আলী গুরুতর আহত হন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ড্রাম ট্রাকটি চার টুকরো হয়ে গেছে। বুধবার রাত পৌনে চারটার দিকে মন্মথপুর রেলস্টেশন পার হয়ে আউটার সিগন্যাল সংলগ্ন যশাই মোড় রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর থেকে দিনাজপুরের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে করে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস, বুড়িমারী থেকে ছেড়ে আসা বিরলগামী কমিউটারটি এবং পার্বতীপুর-পঞ্চগড় রুটে চলাচলকারী কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুরে আটকা পড়ায় যাত্রীরা দূর্ভোগের শিকার হয়েছে।

আন্তঃনগর দ্রম্নতযান, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুটিও টাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি এবং রাজশাহীগামী বাংলাবান্ধা ট্রেনটি দিনাজপুর রেলস্টেশনে আটকা পড়েছে।

ঘটনা তদন্তে রেলওয়ের পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশনের ট্রাফিক সুপারিন্টেনডেন্ট সালিতুন নেছাকে আহবায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পার্বতীপুর স্টেশন মাস্টার শওকত ও প্যাসেঞ্জার মাস্টার আনোয়ার হোসেন জানান, রাত সাড়ে তিনটার দিকে আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি পার্বতীপুর থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনটি ছেড়ে যাওয়ার ১৫ মিনিট পর যশাইমোড় সংলগ্ন ৬ নম্বর রেলগেট পার হওয়ায় সময় বালুবোঝাই একটি ড্রাম ট্রাক রেললাইনের ওপর বিকল হয়ে পড়ে থাকায় এ দূর্ঘটনা ঘটে। আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি দিনাজপুর থেকে পার্বতীপুর-রংপুর-গাইবান্ধা হয়ে বগুড়া পর্যন্ত চলাচল করে থাকে।

রেলওয়ের পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশনের পরিবহন ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ বেলা আড়াইটার দিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে জানান- দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারের বিকেল পাঁচটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়