কিংসম্যান আসছেন স্টার সিনেপ্লেক্সে!

আগের সংবাদ

পীরের কারণে ভোট দিলেন না চাঁদপুরের নারীরা

পরের সংবাদ

কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিত

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ৬:৪৩ অপরাহ্ণ

করোনার থাবায় এবার বাতিল হলো কলকাতা চলচ্চিত্র উৎসব। উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী ও আয়োজক কমিটির সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় করোনায় আক্রান্ত হওয়ার জের ধরে এ উৎসব বাতিল করা হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

রাজ মঙ্গলবার সস্ত্রীক করোনায় আক্রান্ত হন। বুধবার (৫ জানুয়ারি) আক্রান্ত হলেন আয়োজক কমিটির অন্যতম সদস্য পরমব্রত। রাজ চলচ্চিত্র উৎসব কমিটির প্রধান কর্মকর্তা।

এ বিষয়ে রাজ সরাসরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে কথা বলেন। দুজনের আলোচনার পরে মুখ্যমন্ত্রীর সম্মতিতে সিদ্ধান্ত হয় আপাতত চলচ্চিত্র উৎসব স্থগিত রাখা হবে। এই সিদ্ধান্তে অরিন্দম শীল, নন্দনের পক্ষ থেকে মিত্র চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেনসহ অনেকে সমর্থন জানিয়েছেন।

কথা ছিল করোনার কারণে চলতি বছর নেতাজি ইনডোর স্টেডিয়ামের বদলে নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালি উৎসবের উদ্বোধন হবে। মঙ্গলবার শিশির মঞ্চে সাংবাদিকদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রীর সেই নির্দেশই বহাল ছিল। সাংবাদিক বৈঠকে থাকতে পারেননি বিধায়ক-পরিচালক রাজ। উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন, প্রচার কমিটির তরফে অনন্যা চট্টোপাধ্যায়, নন্দনের পক্ষ থেকে মিত্র চট্টোপাধ্যায়, পরিচালন কমিটির নৈরাঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, হরনাথ চক্রবর্তীও।

চলচ্চিত্র কমিটির পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, বর্তমান কোভিড পরিস্থিতিতে সংক্রমণ আরও বাড়ার শঙ্কায় এবং উৎসবের সঙ্গে জড়িত একাধিক বিশিষ্টজন ইতোমধ্যেই করোনায় আক্রান্ত হওয়ায় ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত রাখা হল। কবে এই উৎসব হবে, তা পরে জানানো হবে।

চলচ্চিত্র উৎসব স্থগিত হওয়ার খবর জেনে পরিচালক অতনু ঘোষ আফসোস করে বলেন, ২৭ তম বছরে এসে ছেদ পড়ল উদযাপনে। অবশ্যই মন খারাপ। পাশাপাশি পরিস্থিতির কথা মাথায় রেখে এ ছাড়া আর অন্য পথ নেই। ফলে খারাপ লাগলেও এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। তার মতে, পুরনো সময়সূচি অনুযায়ী ডিসেম্বরে উৎসবের আয়োজন করলে হয়তো উৎসব স্থগিত হত না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়