বঙ্গোপসাগরে মিলেছে গ্যাস

আগের সংবাদ

৩ বিসিএসে ৮৪ নিয়োগবঞ্চিতকে নিয়োগে হাইকোর্টের নির্দেশ

পরের সংবাদ

ওমিক্রনে ভারতে প্রথম মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ

ভারতে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দেশটিতে এই প্রথম ওমিক্রনে আক্রান্ত কারও মৃত্যু হলো বলে সরকারি সূত্র নিশ্চিত করেছে। খবর এনডিটিভির।

৭৩ বছর বয়সী ওই ব্যক্তি রাজস্থানের উদয়পুরের লক্ষ্মীনারায়ণ নগরের বাসিন্দা বলে জানা গেছে। গত বছরের ১৫ ডিসেম্বর ওই ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ তার বিভিন্ন শারীরিক জটিলতা ছিল।

২১ ডিসেম্বর তার করোনা নেগেটিভ ধরা পড়ে। এরপর তার নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ে পাঠানো হয়। তিনি করোনার দুটি টিকাও নিয়েছিলেন। এমনকি তিনি উল্লেখযোগ্য কোথাও ভ্রমণ কিংবা সংশ্লিষ্ট কারও সংস্পর্শেও আসেননি।

২৫ ডিসেম্বর জিনোম সিকোয়েন্সিংয়ের ফল পাওয়ার পর তার শরীরে ওমিক্রনের উপস্থিতি পাওয়া যায়। এর ছয়দিন পর ৩১ ডিসেম্বর স্থানীয় সময় রাত সাড়ে তিনটার দিকে তার মৃত্যু হয়।

ভারতে এ পর্যন্ত দুই হাজার ১৩৫ জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। সবচেয়ে বেশি ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। সেখানে ৬৫৩ জনের শরীরে এই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে।

ভারতে করোনার দৈনিক সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে। এবার এক লাফে দেশটিতে প্রায় ৫৫ শতাংশ দৈনিক সংক্রমণ বাড়ল।

ভারতে মঙ্গলবার দৈনিক সংক্রমণ ছিল ৩৭ হাজার ৩৭৯। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা ২১ হাজারেরও বেশি বেড়েছে।

বুধবার (৫ জানুয়ারি) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। মৃত্যুর সংখ্যা মঙ্গলবারের তুলনায় প্রায় চারগুণ বেড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়