×

বিনোদন

সালমান খানের হাতে সবসময় ব্রেসলেট কেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ১১:৫৭ এএম

সালমান খানের হাতে সবসময় ব্রেসলেট কেন

ব্রেসলেট হাতে সালমান খান

সালমান খানের হাতে সবসময় ব্রেসলেট কেন

বড় পর্দায়, টেলিভিশনে কোনো অনুষ্ঠান উপস্থাপনায় কিংবা ঘরোয়া আড্ডায় বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের ডান হাতে সবসময়ই একটি ব্রেসলেট দেখা যায়। একমাত্র সিনেমার প্রয়োজনে কখনো কখনো সেই ব্রেসলেট হাত থেকে খুলে ফেলতে বাধ্য হন। না হলে সবসময় সেটি পরেই থাকেন তিনি।

ডান কবজি ছাড়িয়ে প্রায় হাত খুলে বেরিয়ে যাওয়া সালমানের ওই ব্রেসলে কেন তার সবসময়ের সঙ্গী? বিষয়টি সম্পর্কে খোলাখুলিভাবেই জানিয়েছেন বলিউড ভাইজান। খবর আনন্দবাজার পত্রিকার।

১৯৮৮ সালে জে কে বিহারি পরিচালিত ‘বিবি হো তো অ্যাইসি’ সিনেমায় সহ-অভিনেতা হিসেবে বলিউডে অভিষেক হয়েছিল সালমানের। তারপর ৩০ বছরেরও বেশি সময় বলিউডে পার করে ফেলেছেন চিত্রনাট্যকার সেলিম খানের বড় ছেলে।

কয়েক দশক ধরে সালমান খান যে স্বয়ং একটি ‘ব্র্যান্ডে’ পরিণত হয়েছেন, তার বিরোধীরাও সেটি মেনে নেবেন। ফলে সালমানের সিনেমা তো বটেই, তার ব্যক্তিজীবনও রয়েছে আতশকাচের তলায়।

এমনকী তিনি কোন পার্টিতে কী পোশাকে এলেন বা চুলের স্টাইল পরিবর্তন করলেন কিনা, তা নিয়ে্র ‘পেজ থ্রি’র পাতা জমজমাট থাকে। তবে সালমানের ডান হাতের ব্রেসলেট নিয়ে দীর্ঘ দিন বিশেষ কিছু জানা যায়নি।

কেন ব্রেসলেট পরেন সলমন? সালমানের বহু ভক্তের কাছে তা অজানা থাকলেও ‘গুরু’র দেখাদেখি তাঁরাও ব্রেসলেট পরতে শুরু করে দিয়েছেন। তা সে তাঁদের ব্যক্তিত্বের সঙ্গে যতই বেমানান হোক না কেন!

আপনি কেন ব্রেসলেট পরেন সালমান? বেয়াড়া এই প্রশ্ন করেছিলেন এক সাংবাদিক। সে প্রশ্নের উত্তর দিতে গিয়ে ছোটবেলার কথা শুনিয়েছেন সালমান।

একটি আন্তর্জাতিক ইভেন্টের সময় সাংবাদিকের প্রশ্নের উত্তরে সলমন জানিয়েছেন, বাবার কাছে থেকে ব্রেসলেটটি উপহার হিসেবে পেয়েছিলেন তিনি। সালমানের কথায়, ছোটবেলা থেকেই দেখেছি, সবসময় এ রকমই একটা ব্রেসলেট পরে থাকতেন বাবা। সে সময় ভাবতাম, ব্রেসলেট পরে বাবাকে কী ‘কুল’ই না লাগছে! বাচ্চারা যেমন সব কিছু নিয়ে খেলাধুলো করে, আমিও বাবার ব্রেসলেটটা নিয়ে খেলতাম।

বাবার ব্রেসলেটটি পছন্দ হলেও ছোটবেলায় সেটি সলমনের হাতে আসেনি। তার জন্য দীর্ঘ দিন অপেক্ষা করতে হয়েছে। সালমান বলেছেন, ছোটবেলায় ব্রেসলেট পরতাম না। তবে বলিউডে কাজ শুরুর করার পর বাবা আমাকে একেবারে নিজের ব্রেসলেটের মতো দেখতে একটি ব্রেসলেট উপহার দেন। সেই থেকে এটা আমার সঙ্গেই রয়েছে।

নিজের ডান হাতের ব্রেসলেটটিকে সৌভাগ্যের প্রতীক বলে মনে করেন সলমন। বিদেশি সাংবাদিকদের কাছে তিনি বলেছেন, আমার ব্রেসলেটের মধ্যে এই যে পাথরটা দেখছেন, একে ফিরোজা বলে। এ রকম ধরনের পাথর দুটিই রয়েছে। একটা হল আকিক আর একটা ফিরোজা। এই ফিরোজাটি হল নীলকান্তমণি।

ব্রেসলেটের পাথরটি নিয়ে একটি বদ্ধমূল ধারণাও রয়েছেন সলমনের। তার দাবি, সব নেতিবাচক মনোভাব বুঝে নেয় ফিরোজা। পাশাপাশি আরও একটি দাবি করেছেন তিনি। বলিউডের সুপারস্টারের কথায়, প্রতি বার অশুভ কিছুর মুখোমুখি হলে তা বুঝতে পারে ফিরোজা।

সালমান জানিয়েছেন, বেশ কয়েক বার তার ব্রেসলেটের পাথরে চিড় ধরে গিয়েছে। তা যে অশুভ ঘটনার ইঙ্গিত, তা-ও মনে করেন সলমন। সেই সঙ্গে তার দাবি, নেতিবাচক কোনও কিছু আমার দিকে ধেয়ে এলে এই পাথর তা আটকে দেয়। পাথরের শিরায় সেই অশুভ শক্তিকে শুষে নেয় ফিরোজা। সে কারণেই তাতে চিড় ধরে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App