×

জাতীয়

সারাদেশে বুধবার 'প্রতিবাদী মানববন্ধন' বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৩:২৮ পিএম

সারাদেশে বুধবার 'প্রতিবাদী মানববন্ধন' বিএনপির

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সারাদেশে বুধবার প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা দেন।

রিজভী বলেন, সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকায় এবং জেলা শহরগুলোতে এই কর্মসূচি পালন করা হবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগকে গণতন্ত্র হত্যার নিষ্ঠুর কসাই উল্লেখ করে রিজভী বলেন, আট বছর আগে, ২০১৪ সালের ৫ জানুয়ারি সারাদেশে ভোটার ও বিরোধী দলের প্রার্থী বিহীন একতরফা, বিতর্কিত শতাব্দীর শ্রেষ্ঠ প্রহসনমূলক একদলীয় পাতানো নির্বাচন অনুষ্ঠিত হয়।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে না সরকার। যদি সরকার বাধা দিত তাহলে বি এন পির জনসভা বেশি এত লোক আসল কীভাবে? ওবায়দুল কাদের সাহেবের কাছে প্রশ্ন সিরাজগঞ্জে বিএনপির সমাবেশে অস্ত্র হাতে যারা হামলা করেছে তারা কারা? গণমাধ্যমে খবর বেরিয়েছে তারা সবাই যুবলীগের কর্মী। এরা তো সবাই যুবলীগের।

তারা এখনো ধরা পড়ছে না কেন? পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগ হামলা অনেককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে, গুলি করে অনেককে আহত করেছে তারা কারা? গাজীপুরে সমাবেশে বাধা দেয়া হয়েছিল কেন? বাগেরহাটে ছাত্র দলের সমাবেশে বাধা দিয়েছিল কেন? শান্তিপূর্ণ সমাবেশ করার অপরাধে বিভিন্ন জেলায় হাজার হাজার নেতাকর্মীর নামে মামলা হচ্ছে কেন? ওবায়দুল কাদের সাহেবের কাছে সব প্রশ্নের জবাব চাচ্ছি ।

তিনি বলেন, ক্ষমতাসীনদের হরেক কিসিমের প্রতারকরা জনগণকে ক্রমাগত প্রতারণা করে চলছে। আমি কাদের সাহেব কে পরিষ্কার করে বলে দিতে চাই, কর্তৃত্ববাদী হিংস্র শাসন ব্যবস্থার বিরুদ্ধে দেশের মানুষ কঠিন সংগ্রামে অঙ্গীকারাবদ্ধ। বোঝার বিভিন্ন সরকারের দিন শেষ। ভোট ডাকাতির দিন শেষ। বাংলাদেশের জনগণ তাদের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নেমে গেছে। বিশ্ব বিবেক জেগে উঠেছে। যেভাবে অবরোধের খবর আসছে তাতে অনেক মন্ত্রী এমপি ও আমাদের মতো পালানোর রাস্তা তাদের খোলা নেই। গণতন্ত্রের জয় অবশ্যম্ভাবী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি' চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম, আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App