×

খেলা

লিড নিয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলছে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৯:১৩ এএম

লিড নিয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলছে বাংলাদেশ

ছবি: ইন্টারনেট

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমেই সাউথির শিকার হন থিতু হয়ে ব্যাট করতে থাকা মেহেদি হাসান মিরাজ। ৮৮ বলে ৪৭ রান করে বিদায় নেন তিনি। এরপর আর বেশিক্ষণ টিকেনি বাংলাদেশের ইনিংস। পরপর ইয়াসির আলি, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের বিদায়ে ৪৫৮ রানে গুটিয়ে যায় টাইগাররা।

শেষদিকে ব্যাট হাতে ইয়াসির ২৬, তাসকিন ৫ ও শরিফুল ৭ রান করেন। ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমেছে কিউইরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৩১ ওভারে ২ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৭৪ রান। তাসকিনের বলে উদ্বাধনী ব্যাটসম্যান টম লাথেম আউট হন ১৪ রানে। ডেভন কনওয়েকে ১৪ রানে ফেরান এবাদত হোসেন।

এর আগে, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই দিন অসাধারণ খেলা বাংলাদেশ তৃতীয় দিনও ধারাবাহিকতা বজায় রাখল। যেখানে নিজেদের টেস্ট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবার কোনো দেশের মাটিতে লিড নিতে সক্ষম হয়েছে দলটি। তবে দারুণ ব্যাট করা অধিনায়ক মুমিনুলের পর সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন লিটন দাসও। তৃতীয় দিন শেষে ১৬৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যেখানে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩২৮ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App