×

অর্থনীতি

বিনামূল্যে নারী পোশাক শ্রমিকদের উচ্চতর শিক্ষার সুযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৮:৪৮ পিএম

বিজিএমইএ এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন নারী পোশাক শ্রমিকদের জন্য উচ্চতর শিক্ষার সুযোগ তৈরিতে সহযোগিতায় আগ্রহী।

মঙ্গলবার (৪ জানুয়ারি) এশিয়ান ইউনির্ভাসিটি ফর ওমেন এর প্রতিষ্ঠাতা কামাল আহমেদ গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে তারা বিজিএমইএ ও এর মধ্যকার সহযোগিতা আরও গভীর করার আগ্রহ প্রকাশ করেন, যাতে করে আরও নারী পোশাক কর্মীদের জন্য উচ্চতর শিক্ষা গ্রহণের সুযোগ তৈরি করা যায়।

উল্লেখ্য যে, ইতিমধ্যে পোশাক শিল্পের ১০০টিরও অধিক নারী কর্মী নিজ নিজ নিয়োগকর্তার সহায়তায় বিনামূল্যে এশিয়ান ইউনির্ভাসিটি ফর ওমেন-এ অধ্যয়ন করছে। অধ্যয়নের বছরগুলোতে সংশ্লিষ্ট কারখানা কর্তৃপক্ষগুলো উল্লেখিত বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শ্রমিকদেরকে নিয়মিত মাসিক বেতন পরিশোধ করছে, যাতে করে তাদের পরিবারদের অসুবিধা না হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বিজিএমইএ সদস্যভূক্ত কারখানাগুলোকে উৎসাহিত করবে, যেন কারখানাগুলো মেধাবী এবং শিক্ষালাভে উচ্চকাঙ্খী নারী কর্মীদের স্বপ্ন পূরণে সহায়তা করতে তাদেরকে বিশ্ববিদ্যালয়ে পাঠায়।

তিনি আরও বলেন যে বিজিএমইএ ব্র্যান্ড, উন্নয়ন অংশীদার এবং অন্যান্য ষ্টেকহোল্ডারদের অনুরোধ করবে, যেন তারা বাংলাদেশে নারী পোশাক কর্মীদের উচ্চ শিক্ষার সুযোগ তৈরির উদ্যোগে আর্থিকভাবে সহায়তা প্রদানে এগিয়ে আসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App