×

খেলা

নিউজিল্যান্ড চাপে, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ১১:১৪ এএম

নিউজিল্যান্ড চাপে, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

এবাদতের বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে অনেকটা লণ্ডভণ্ড নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড চাপে, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

দ্বিতীয় ইনিংসের শুরুতে ভালো করলেও এবাদত হোসেনের বোলিং তোপে বিপর্যস্ত নিউজিল্যান্ড। একাই চার উইকেট তুলে নেন তরুণ এই পেসার। আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) চতুর্থ দিনের খেলা শেষ। হাতে আছে একটি দিন। নিউজিল্যান্ডের লিড ১৭ রানের। সকালে যদি তাদের বাকি ৫ উইকেট খুব দ্রুত তুলে নিতে পারে টাইগাররা তাহলে শেষ দিনেই আসতে পারে জয়। আর এখন জয়ের স্বপ্নই দেখছেন মুমিনুলরা। বুধবার টাইগারদের জন্য  হতে পারে একটি স্মরণীয় দিন।

মাউন্ট মঙ্গানুইয়ে চতুর্থ দিনে কনওয়ে ফেরার পর টেইলরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ইয়ং। দারুণ ব্যাটিংয়ে অর্ধশতক তুলে নেন তিনি। এরপর বেশিক্ষণ টিকতে পারলেন না এ ব্যাটসম্যান। এবাদতের দারুণ বোলিংয়ে বোল্ড হয়ে ৬৯ রানে সাঝঘরে ফেরেন ইয়ং। এক বল না যেতেই ব্যাট করতে নামা হেনরি নিকলসকে দুর্দান্ত বলে বোল্ড করেন এবাদত। উইকেটরক্ষক ব্যাটার টম ব্লান্ডেলকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ইনিংসে নিজের চতুর্থ ও নিউজিল্যান্ডের পঞ্চম উইকেট তুলে নিয়েছেন এবাদত। এরই মধ্যে ক্যারিয়ারের সেরা বোলিং ফিগারও তুলে নিয়েছেন উইকেট নিয়ে স্যালুট দেয়া এবাদত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৬৩ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৪৭ রান। রান রেট ২.৩৩।

উদ্বোধনী ব্যাটসম্যান উইলি ইয়ংকে সাজঘরে ফেরেন ৬৯ রানে। টম লাথেমকে ১৪ রানে ফেরান তাসকিন আহমেদ। রস টেইলর অপরাজিত ৩৭ রানে। এছাড়া, রাচীন রাবিন্দ্রা অপরাজিত ৬ রানে। দ্বিতীয় ইনিংসে একটি উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। [caption id="attachment_327212" align="aligncenter" width="720"] নিউজিল্যান্ডের ব্যাটসম্যানকে আউট করে এবাদতের উল্লাস[/caption]

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমেই সাউথির শিকার হন থিতু হয়ে ব্যাট করতে থাকা মেহেদি হাসান মিরাজ। ৮৮ বলে ৪৭ রান করে বিদায় নেন তিনি। এরপর আর বেশিক্ষণ টিকেনি বাংলাদেশের ইনিংস। পরপর ইয়াসির আলি, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের বিদায়ে ৪৫৮ রানে গুটিয়ে যায় টাইগাররা।

শেষদিকে ব্যাট হাতে ইয়াসির ২৬, তাসকিন ৫ ও শরিফুল ৭ রান করেন। ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমেছে কিউইরা। কিউইদের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিনটি উইকেট পান নেইল ওয়াগনার। জোড়া উইকেট শিকার করেন টিম সাউথি।

ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। ১৪ রান করা টম লাথামের উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন তিনি। বেশিক্ষণ থিতু হতে পারেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। এবাদত হোসেনের বলে সাদমান ইসলামের হাতে ক্যাচ তুলে ১৩ রান করে বিদায় নেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App