×

জাতীয়

জাকিয়া হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপন ১০ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৩:১৮ পিএম

জাকিয়া হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপন ১০ জানুয়ারি

প্রতীকী ছবি

গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া বেগম হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণের পর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেনের আদালত এ আদেশ দেন।

মামলার বাদিপক্ষের আইনজীবী মো. আবু আবদুল্লাহ্ ভূঞা জানান, আগামী ১০ জানুয়ারি এ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের শুনানির জন্য রাখা হয়েছে। আজ ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষা করা হয়েছে।

বাদিপক্ষের আইনজীবী আরও জানান, এর আগে ৩০ ডিসেম্বর এ মামলার রায় ঘোষণার দিন ছিল। তবে আদালত রায় ঘোষণার তারিখ প্রত্যাহার করে ৪ জানুয়ারি ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণের জন্য রাখেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, আজ আসামিরা নির্দোষ দাবি করে বক্তব্য দিয়েছেন। আসামির পক্ষে সাফাই সাক্ষী দেওয়া হবে না।

মামলার অভিযোগ সম্পর্কে জানা যায়, যৌতুকের দাবিতে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়া বেগমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জাকিয়ার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এছাড়া এহসান সুজন, আনিচুর রহমান, হাসান শেখকে মামলাটিতে আসামি করা হয়েছে।

পরে ২০২০ সালে এ মামলা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ আসে। মামলায় ২০ জন সাক্ষী সাক্ষ্য দেন। বর্তমানে মামলার প্রধান আসামি নিশান পালাতক এবং অপর তিন আসামি জামিনে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App