×

রাজনীতি

আরও ৯ দলের সঙ্গে সংলাপে বসছেন রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৭:৫২ পিএম

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সংলাপে পর্যায়ক্রমে অংশ নিচ্ছে দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলো। এরইমধ্যে সম্পন্ন হচ্ছে ১৬টি রাজনৈতিক দলের বৈঠক। আরও নয়টি দলের সঙ্গে নির্ধারণ করা হয়েছে বৈঠকের দিনক্ষণ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বুধবার সন্ধ্যা সাতটায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় গণফ্রন্ট এবং সন্ধ্যা সাতটায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে।

এছাড়া আগামী ৯ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় কৃষক-শ্রমিক-জনতা লীগ এবং একই দিন সন্ধ্যা সাতটায় বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল); ১০ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় জাতীয় পার্টি-জেপি এবং ওইদিনই সন্ধ্যা সাতটায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি নেতারা রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবেন।

আগামী ১১ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এবং ওইদিনই সন্ধ্যা সাতটায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ নেতারা রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবেন।

এরআগে গত ২০ ডিসেম্বর নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপ শুরু হয়। প্রথম দিনই সংলাপে অংশ নেয় সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি-জাপা। সোমবার পর্যন্ত ১৪টি রাজনৈতিক দল সংলাপে অংশ নিয়েছে। মঙ্গলবার আরও দুই দলসহ মোট ১৬ দলের রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ সম্পন্ন হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App