×

রাজনীতি

অসাম্প্রদায়িক দেশের জন্য লড়াই করবে ছাত্রলীগ: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৭:০৫ পিএম

অসাম্প্রদায়িক দেশের জন্য লড়াই করবে ছাত্রলীগ: নানক

মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা উদ্বোধনে নানক। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক ছাত্রনেতা এ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেন, সকল ষড়যন্ত্রকে ছিন্ন করে ছাত্রলীগ ঐতিহাসিক ভূমিকা পালন করছে। আগামী দিনেও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তির ষড়যন্ত্রকে ছিন্নভিন্ন করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিষ্ঠার জন্য লড়াই করবে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা শুরু করে সংগঠনের নেতাকর্মীরা। এর আগে শোভাযাত্রা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর, মহানগর দক্ষিণ, ঢাকার বিভিন্ন কলেজ ছাত্রলীগ সমবেত হতে শুরু করে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে। সেখানে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস জাহাঙ্গীর কবির নানক।

উদ্বোধনী বক্তব্যে নানক বলেন, ছাত্রলীগ আমাদের কাছে ইতিহাসের ও ঐতিহ্যর নাম। এ ছাত্রলীগই আমাদের শিখিয়েছে দেশপ্রেম। এ দেশের মানুষের কল্যাণে যা হয়েছে সবই ছাত্রলীগ করেছে। আমিও ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে গর্বিত মনে করি। তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি সৃষ্টিশীল ঐতিহ্যবাহী সংগঠন। এই ছাত্রলীগ কোনও অগণতান্ত্রিক সরকারকে বাংলাদেশের জনগণের মাথার ওপর জগদ্দল পাথর হয়ে বসতে দেয়নি। এই ছাত্রলীগ মানবিক সংগঠনে পরিণত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক ছাত্রনেতা আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীরা।

শোভাযাত্রাটি মধুর ক্যান্টিন থেকে শাহবাগ-মৎস্য ভবন-কাকরাইল-পল্টন হয়ে গুলিস্তান বঙ্গবন্ধু অ্যাভিনিউ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App