×

জাতীয়

অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, দোকানপাটে বিধিনিষেধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৩:৪৮ পিএম

অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, দোকানপাটে বিধিনিষেধ

প্রতীকী ছবি

‘ওমিক্রন’ মোকাবিলায় আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত আসছে। একই সঙ্গে কমছে দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময়।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

তিনি বলেন, ওমিক্রনকে প্রতিরোধ করতে কিছু সিদ্ধান্ত নেয়া হচ্ছে। যানবাহনে মাস্ক ছাড়া চলাচল করা যাবে না। যদি কেউ বাস, ট্রেন ও লঞ্চে চলাচল করে তাহলে জরিমানার মধ্যে পড়বে। এর একটা সিদ্ধান্ত মোটামুটি হয়েছে। বাস ও অন্যান্য যানবাহনে যাত্রী সংখ্যা অর্ধেক বহনের প্রস্তাব করা হয়েছে। রেস্টুরেন্ট ও হোটেলে মাস্ক পরে যেতে হবে। মাস্ক ছাড়া গেলে দোকানদারের জরিমানা হবে, যে যাবে তারও জরিমানা হতে পারে। দোকানপাট ও মার্কেট খোলা রাখার সময়সীমা কমিয়ে রাত ১০টার পরিবর্তে রাত আটটা পর্যন্ত করারও প্রস্তাব করা হয়েছে।

১৫ দিন পর এসব বিষয় বাস্তবায়নের কথা বলা হয়েছিল জানিয়ে মন্ত্রী বলেন, আজ আমি ১৫ দিনের বদলে সাত দিন করার প্রস্তাব করেছি। মন্ত্রিপরিষদ সচিবকে বিষয়টি জানানো হয়েছে। তিনি এ বিষয়ে একমত হয়েছেন।

এর আগে সোমবার সন্ধ্যায় ওমিক্রন প্রতিরোধে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে লকডাউনের বিষয়ে এখনই সরকার ভাবছে না সংবাদিকদের জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী। এর বদলে বিধিনিষেধ আরোপের দিকেই বেশি জোর দেয়া হচ্ছে বলে জানিয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App