স্মৃতিচারণ ও কথামালায় স্মরিত হলেন রাবেয়া খাতুন

আগের সংবাদ

অসাম্প্রদায়িক দেশের জন্য লড়াই করবে ছাত্রলীগ: নানক

পরের সংবাদ

১৪ জেলায় আঞ্চলিক কার্যালয় খুলবে দুদক

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ৬:৪৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ৬:৪৯ অপরাহ্ণ

আরও ১৪ টি জেলায় আঞ্চলিক কার্যালয় খোলা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। তিনি বলেন, আমরা চাচ্ছি মানুষ যেন তার দোরগোড়ায় বসে অভিযোগ করতে পারে। অভিযোগ করতে দূরে যেন যাওয়া না লাগে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। গত রবিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র সংলগ্ন একটি ভবনে অস্থায়ী সমন্বয় কার্যালয়ের উদ্বোধন করেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। এ কার্যালয়ে দুজন উপ-সহকারী পরিচালক, একজন সহকারী পরিচালকসহ ১২ জন কর্মরত রয়েছেন।

কক্সবাজারে অফিস উদ্বোধনের বিষয়টি উল্লেখ করে দুদক কমিশনার বলেন, বান্দরবানের লোকদের চট্টগ্রামে এসে অভিযোগ করতে হতো। এখন থেকে আর বান্দরবান থেকে চট্টগ্রামে আসতে হবেনা। কক্সবাজারের মতো বিভিন্ন জায়গায় আমরা অফিস করছি। আমরা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে চাই। মানুষ যেন যে কোনো অভিযোগ কাছাকাছি অফিসে গিয়ে করতে পারে।

জানা যায়, সারাদেশে দুদকের কার্যক্রম বিস্তৃত করতে ২০১৮ সালে পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেয় দুদক। তিন বছর পর গত বছরের ২৮ অক্টোবর কমিশনের সভায় দুদকের জেলা কার্যালয়গুলো চালুর সিদ্ধান্ত হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ জুলাই ১৪টি কার্যালয় স্থাপন ও চালুর কার্যক্রম শুরুর অনুমতি দেয়া হয়।

গত বছরের ১ নভেম্বর ইস্যু করা চিঠিতে কার্যালয় স্থাপনের পাশাপাশি দুদকে লোকবল নিয়োগ ও পদোন্নতিসহ যাবতীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়।
২০০৪ সালের ২১ নভেম্বর যাত্রা করে দুদক। বর্তমানে সারাদেশে ২৩টি সমন্বিত জেলা কার্যালয়কে কেন্দ্র করে সংস্থাটির দুর্নীতি দমন ও প্রতিরোধের কার্যক্রম চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়