গাজীপুরে মাদক নিরাময় কেন্দ্রে চলতো যৌন নির্যাতন, আটক ৫

আগের সংবাদ

মৃদু শৈত্যপ্রবাহ ছয় জেলায়

পরের সংবাদ

শর্তসাপেক্ষে করা যাবে বুস্টার ডোজের কেন্দ্র পরিবর্তন

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১১:১৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১১:১৭ অপরাহ্ণ

করোনার সংক্রমণ প্রতিরোধে বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে ভ্যাকসিনেশন কেন্দ্র পরিবর্তন সংক্রান্ত নতুন নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার (৪ জানুয়ারি) কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন কারণে ভ্যাকসিন গ্রহীতা অনেকের পক্ষেই কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ প্রাপ্তির স্থান থেকে বুস্টার ডোজের ভ্যাকসিন গ্রহণ করা সম্ভব হচ্ছে না। এই অবস্থায় ভিন্ন জেলায় অবস্থানকালে জেলা পরিবর্তন করে ওই জেলার যে কোনও ভ্যাকসিনেশন কেন্দ্র থেকে বুস্টার ডোজের ভ্যাকসিন প্রদান করা যাবে। তবে একই জেলার মধ্যে কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে উল্লিখিত নির্দেশনাটি প্রযোজ্য নয়।

এতে আরও বলা হয়, ভ্যাকসিনেশন কার্ড প্রদর্শন সাপেক্ষে বুস্টার ডোজ প্রদান করতে হবে এবং কিউআর কোড স্ক্যান করে তথ্য সুরক্ষা ওয়েব পোর্টালে হালনাগাদ করতে হবে। ইতোমধ্যে প্রদত্ত ভ্যাকসিনের যেসব তথ্যাদি সুরক্ষা ওয়েব পোর্টালে হালনাগাদ করা হয়নি তা অবিলম্বে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়