রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আয়োজন করবে বিএনপি

আগের সংবাদ

অভিযান-১০ লঞ্চের ইঞ্জিনরুম থেকেই আগুনের সূত্রপাত

পরের সংবাদ

এ বছরই চালু হচ্ছে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ৩:০৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ৩:২৪ অপরাহ্ণ

এ বছরই জনগণের জন্য খুলে দেওয়া হবে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী টানেল। এতে প্রায় আড়াই শতাংশ প্রবৃদ্ধি বাড়বে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ১১ হাজার ২১১ কোটি ৪৪ লাখ টাকা। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী টানেল চলতি বছর খুলে দেয়ার বিষয়ে আলোচনা হয়।

সভায় জানানো হয়, পদ্মা সেতু প্রকল্পটি ২০২২ সালের জুনে, ২০২২ সালের অক্টোবরে কর্ণফুলী টানেল এবং ২০২২ সালের ডিসেম্বরে মেট্রোরেল খুলে দেওয়া হবে।

এ বিষয়ে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, পদ্মা সেতুর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা চালু হবে জুনে। চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল চালু হবে ২০২২ সালের অক্টোবরে। আর চলতি বছরের ডিসেম্বরে চালু হবে মেট্রোরেল। শুধু পদ্মা সেতু চালু হলেই এক দশমিক দুই শতাংশ প্রবৃদ্ধি বাড়বে। মেট্রোরেল নিয়ে এখনও প্রবৃদ্ধির প্রক্ষেপণ করা হয়নি। এটা চালু হলে পণ্য পরিবহন বাড়বে। সব মিলিয়ে প্রবৃদ্ধিও বাড়বে।

আর- এ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়