সালমান খানের হাতে সবসময় ব্রেসলেট কেন

আগের সংবাদ

কলম্বিয়ায় বিদ্রোহীদের সংঘাতে নিহত ২৩

পরের সংবাদ

আকাশ থেকে ঝরে পড়ল মাছ আর মাছ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১১:৫৮ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ২:০৮ অপরাহ্ণ

বৃষ্টিপাত তো স্বাভাবিক ঘটনা। কিন্তু আপনি যদি দেখেন, বৃষ্টির ফোঁটার সঙ্গে আকাশ থেকে পড়ছে শ শ মাছ? শুধু মাছ নয়, সঙ্গে ছোট ব্যাঙ ও কাঁকড়াও। হ্যাঁ, এ রকমই এক ঘটনার সাক্ষী রইলেন আমেরিকার টেক্সাসের টেক্সারকানা শহরের বাসিন্দারা।

গত ৩০ ডিসেম্বর, বুধবার বিকেল সাড়ে ৪টায় টেক্সারকানা শহরের বাসিন্দারা ঝড়বৃষ্টি চলাকালীন আচমকা বিকট শব্দ শুনতে পেয়ে বাইরে বেরিয়ে দেখতে পান, আকাশ থেকে শ শ মাছ পড়ছে! মাছের সঙ্গে রয়েছে ছোট ব্যাঙ ও ছোট ছোট কাঁকড়াও। ফেসবুকে তারা পোস্ট করেছেন এই ঘটনার ভিডিও। খবর আনন্দবাজার পত্রিকার।

টেক্সারকানা শহরের সরকারি ফেসবুক পেজ থেকে ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে একটি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘‘২০২১ তার ঝুলি থেকে যে সমস্ত কৌশল বের করেছে, মৎস্যবৃষ্টি তার মধ্যে অন্যতম। এমন বৃষ্টি তখনই হয়, যখন কোনও জলাশয়ের উপরিভাগে থাকা ছোট ছোট প্রাণীগুলি ঝড়ের দাপটে ভূপৃষ্ঠের ওপরে উঠে যায় এবং পরে সেগুলো বৃষ্টির সঙ্গেই বৃষ্টির আকারে পড়তে শুরু করে। এটি একটি অস্বাভাবিক ঘটনা। টেক্সারকানা শহরের বহু বাসিন্দা আজ এই ঘটনার সাক্ষী থেকেছেন।’’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়