এ বছরই চালু হচ্ছে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল

আগের সংবাদ

জাকিয়া হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপন ১০ জানুয়ারি

পরের সংবাদ

অভিযান-১০ লঞ্চের ইঞ্জিনরুম থেকেই আগুনের সূত্রপাত

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ৩:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ৩:০৯ অপরাহ্ণ

ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে ইঞ্জিনরুম থেকেই আগুনের সূত্রপাত হয়েছিল। মঙ্গলবার (৪ জানুয়ারি) লঞ্চটিতে আগুন লাগার ঘটনায় মালিক, মাস্টার ও সার্ভেয়ারকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়।

গত ২৩ ডিসেম্বর আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে সদরঘাট থেকে যাত্রী নিয়ে এমভি অভিযান-১০ বরগুনার উদ্দেশ্যে ছেড়ে যায়। লঞ্চটি ঝালকাঠির নলছিটি থানা এলাকা অতিক্রম করার পর রাত আনুমানিক ৩টায় ইঞ্জিন রুমে আগুনের সূত্রপাত হয়। পরে ঝালকাঠির সুগন্ধা নদীর লঞ্চঘাটের অনেক আগেই জাহাজে থাকা যাত্রীদের অনেকে নদীতে লাফ দেন। আগুনে কেবিনসহ সবই পুড়ে যায়।

ইনচার্জ মাস্টার, ইনচার্জ ড্রাইভার ও সেকেন্ড ড্রাইভার আগুন নিয়ন্ত্রণের পদক্ষেপ না নেয়ায় ৪৪ জন যাত্রী পুড়ে মারা যান। আনুমানিক ১৫০ জন যাত্রী দগ্ধ হন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নৌযানটিতে পর্যাপ্ত অগ্নিনির্বাপক যন্ত্র, লাইফ বয়া, বালির বাক্স ও বালতি ছিল না। ইঞ্জিন রুমের বাইরে অননুমোদিতভাবে অনেকগুলো ডিজেলবোঝাই ড্রাম ও রান্নায় ব্যবহৃত গ্যাস সিলিন্ডার ছিল বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়