×

জাতীয়

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে তৈমুর আলমকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২২, ০৫:২৭ পিএম

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে তৈমুর আলমকে অব্যাহতি

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার কে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার (৩ জানুয়ারি) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

জানা গেছে, রবিবার (২ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি পত্রে এ বিষয়ে উল্লেখ করা হয়।

ওই চিঠিতে বলা হয়, নির্দেশিত হয়ে জানাচ্ছি, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। তবে দলীয় পদ থেকে তৈমুরকে কেন সরিয়ে দেয়া হলো, এ নিয়ে কোনো তথ্য জানায়নি বিএনপি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬ জানুয়ারি। এই নির্বাচনে মেয়র পদে লড়ছেন তৈমুর আলম খন্দকার।

বিএনপি থেকে বিভিন্ন সময়ে ঘোষণা দেয়া হয়েছে, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবং স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করবে না দলটি। এ কারণে এবারের স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেয়নি বিএনপি। তবে বিএনপির অনেক নেতা-কর্মীকে স্বতন্ত্রভাবে লড়তে দেখা গেছে। তৈমুরও স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে নাসিক নির্বাচনে অংশ নিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App