ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, চীন, জাপান ও ফিলিপাইন

আগের সংবাদ

২০২১ সালে বিশ্বে ৪৫ সাংবাদিক নিহত

পরের সংবাদ

রেকর্ড ভেঙ্গে দ্রুততম মানব ইমরান

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ৭:২২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ৭:২২ অপরাহ্ণ

বনানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতীয় অ্যাথলেটিকস ১০০ মিটার স্প্রিন্টে প্রথমবারের মত অংশগ্রহণ করে দেশের দ্রুততম মানব হয়েছেন যুক্তরাজ্য-প্রবাসী ইমরান রহমান। প্রথমবার দৌড়াতে এসেই ২২ বছরের রেকর্ড ভেঙেছেন ইমরান।

জাতীয় অ্যাথলেটিক্‌সে অংশ নেওয়ার জন্য কয়েকদিন আগে লন্ডন থেকে ঢাকায় আসেন ইমরান। বাংলাদেশ সেনাবাহিনীর জার্সিতে প্রথম বার দৌড়িয়েই বাজিমাত করলেন ২৮ বছর বয়সী এই স্প্রিন্টার। ইলেকট্রনিক স্কোরবোর্ডে ১০.৫০ সেকেন্ডে দৌড় শেষ করেছেন এই তরুণ। ইলেকট্রনিক স্কোরবোর্ডে এটাই বাংলাদেশের রেকর্ড।

১৯৯৯ সালে প্রয়াত মাহাবুব আলম ১০.৫৪ সেকেন্ডে ১০০ মিটার দৌড়েছিলেন। হাতঘড়িতে সেরা সময় সাবেক দ্রুততম মানব ইসমাইলের। ২০১৯ সালে হ্যান্ড টাইমিংয়ে ১০.২০ সেকেন্ডে দৌড় শেষ করেছিলেন তিনি।

১৬-১৭ বছর বয়সে ইংল্যান্ড অ্যাথলেটিকসে নাম লেখান ইমরান। ২০১৪ ও ২০১৬ সালে ব্রিটিশ ইউনিভার্সিটি ইনডোর অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ৬০ মিটার স্প্রিন্টে সেরা হয়েছেন। গত অক্টোবরে দেশে ফিরে আসেন তিনি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়